Views: 156

ক্রিকেট (Cricket) খেলাধুলা

দেশ ছাড়ার আগে যা বলে গেলেন সাকিব


স্পোর্টস ডেস্ক : তৃতীয়বারের মতো বাবা হতে যাচ্ছেন ক্রিকেটার সাকিব আল হাসান। যে কারণে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে মাকে নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। আজ (২২ ফেব্রুয়ারি) ভোর রাত ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন সাকিব। বিষয়টি আজ সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান।

দেশ ছাড়ার আগে সাকিব আল হাসান বলেন, ‘দলের সঙ্গে থাকতে পারলে ভালো লাগত। এখন আসলে কিছু করার নেই। দেখা যাক কী হয়। দলের জন্য শুভকামনা।’ যদিও কবে নাগাদ দেশে ফিরবেন এ নিয়ে মুখ খোলেননি দুই কন্যা সন্তানের জনক সাকিব।

প্রথম সন্তান আলাইনা ও দ্বিতীয় সন্তান ইররামের এবার তৃতীয় সন্তানের মা হতে যাচ্ছেন সাকিবের স্ত্রী উম্মে আহমদ শিশির। তার আগমণের মাহেন্দ্রক্ষণে পরিবারের পাশে থাকতে চাইবেন যে কোনও বাবা। তৃতীয় সন্তানের অপেক্ষায় থাকা সাকিব বিসিবির কাছে নিউজিল্যান্ড সফর থেকে ছুটির জন্য আবেদন করেছিলেন। সাকিবের সেই আবেদন মঞ্জুর হয়েছে। দুই কন্যাসন্তানসহ সাকিবের স্ত্রী বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে পড়েন সাকিব। খেলতে পারেননি ঢাকা টেস্টেও। সেই চোট এখনও সেরে ওঠেনি। তাই যুক্তরাষ্ট্রে না গেলেও নিউজিল্যান্ড সফর হাতছাড়া হওয়ার সম্ভাবনা ছিল তার, জানিয়েছিলেন সাকিব নিজেই।

এদিকে, নিউজিল্যান্ড সফরের পরেই বাংলাদেশ যাবে শ্রীলঙ্কায় সিরিজ খেলতে। নিউজিল্যান্ড সফরে না পাওয়া গেলেও তাই ওই সিরিজে সাকিবকে পাওয়ার অপেক্ষায় ছিল বিসিবিসহ সংশ্লিষ্ট সবাই। কিন্তু সে আশার গুড়েও বালি ঢেলে দিয়েছেন সাকিব নিজেই। শ্রীলঙ্কায় টেস্ট না খেলে উল্টো মিলিয়ন ডলারের আইপিএলে খেলার জন্য অনুমতি চেয়েছেন সাকিব।

বিশ্ব সেরা এই অলরাউন্ডারের এহেন সিদ্ধান্তে ভক্ত-সমর্থকদের মতোই মনঃক্ষুণ্ণ বিসিবিও। সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। তিনি বলেন, ‘শুধু এই সিরিজ না, আমরা হেরেছি আফগানিস্তানের সাথে, আমরা হেরেছি পাকিস্তানের সাথে, আমরা ভারতের সাথে বাজেভাবে হেরেছি এবং ঘরের মাঠে দুটো টেস্ট হারলাম। এরপরে কেউ যদি বলে আমি টেস্ট খেলব না ফ্র্যাঞ্চাইজি খেলব, তাহলে এরপরে আর কিছু বলার থাকে না। আমাদের মাইন্ড ক্লিয়ার, কাউকে আমরা জোর করে রাখব না।”


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

যা দেখে নাসিরের প্রেমে পড়েছিলেন তামিমা

Saiful Islam

কোচের দায়িত্ব ছেড়ে দিলেন অঁরি!

Mohammad Al Amin

করোনায় তুরিনো-সাসুলোর ম্যাচ স্থগিত

Mohammad Al Amin

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

ক্রিকেটকে বিদায় বলে দিলেন ইউসুফ পাঠান

azad

আইসিসিকে আহমেদাবাদের উইকেট খতিয়ে দেখতে বললেন রুট

azad