দৌলতদিয়ায় বাড়তে শুরু করেছে ছোট গাড়ির চাপ

জুমবাংলা ডেস্ক : দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে বাড়তে শুরু করেছে ছোট গাড়ির চাপ। পরিবারের সঙ্গে ঈদ করে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ফিরতে শুরু করেছে মানুষ। তবে সকাল ১০টা পর্যন্ত ঘাট এলাকায় তেমন একটা গাড়ি দেখা যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ছোট গাড়ির চাপ বাড়তে শুরু করেছে দৌলতদিয়া ঘাটে।

বৃহস্পতিবার (২২ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ৫ নং ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, পদ্মা পারের জন্য ঘাট এলাকাতে অপেক্ষা করছে প্রায় শতাধিক ব্যক্তিগত প্রাইভেট কার, মাইক্রোবাস। প্রায় ঘণ্টাখানেক অপেক্ষা করার পর ফেরির দেখা পাচ্ছে তারা। অন্যদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটে বাড়ছে যানবাহন।

৫ নং ফেরিঘাট এলাকায় কথা হয় প্রাইভেট কার চালক সুজনের সঙ্গে। তিনি বলেন, আগামীকাল থেকে থেকে সারা দেশে কঠোর লকডাউন শুরু হবে। যা থাকবে ৫ আগস্ট পর্যন্ত। বাবা-মার সঙ্গে ঈদ করতে বাড়িতে গেছিলাম। এত দিন বাড়িতে থাকা সম্ভব না। তাই আজ ঢাকা ফিরছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আগামীকাল থেকে লকডাউন শুরু হওয়ায় ঈদে ঘরমুখী মানুষ তাদের কর্মস্থলে ফিরছে। এ জন্য সকাল থেকেই ব্যক্তিগত গাড়ির চাপ বেড়েছে দৌলতদিয়া ঘাটে।

তিনি আরও বলেন, দুপুরের পর থেকে যাত্রীবাহি বাসের চাপ বাড়বে। ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে বলে জানান তিনি।

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/এসআর