অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক

দ. কোরিয়ায় করোনাভাইরাস, স্যামসাং মোবাইলের কারখানা বন্ধ রাখার ঘোষণা

জুমবাংলা ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় দ্রুত গতিতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। যার কারণে দেশটিতে স্যামসাং মোবাইল সাময়িকভাবে তাদের একটি কারখানা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

কোম্পানিটি জানিয়েছে, দেশে দ্রুতগতিতে করোনা ছড়িয়ে পড়ায়, দক্ষিণ জেয়ংসাং প্রদেশের গুমিতে অবস্থিত তাদের প্রিমিয়াম মোবাইল উৎপাদন কারখানা সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এতে তাদের মোবাইল মার্কেটের উপর খুব একটা প্রভাব ফেলবে না বলেও জানায় কোম্পানিটি।

স্যামসাংসায়ের এক কর্মকর্তা রবিবার জানান, আমাদের গুমির কারখানা সাময়িক বন্ধ রাখায়, এটা আমাদের ওপর খুব একটা প্রভাব ফেলবে বলে মনে করি না। কারণ, পরিস্থিতি সম্পূর্ণই আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে স্যামসাং জানায়, গুমি কারখানার এক কর্মচারী যে কোয়ারেন্টাইনে থাকা একজনের সংস্পর্শে এসেছিল। এজন্য সে করোনায় আক্রান্ত হতে পারে এই সম্ভাবনায় কারখানা বন্ধ করা হয়েছে। কারখানাটি আগামী ২৪ ফেব্রুয়ারি খোলা হবে। এই দুইদিন কারখানাটিতে ভাইরাসমুক্ত করার কার্যক্রম চলবে।

এছাড়া চীনের বাইরে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত ৫৫৬ জনের শরীরে ভাইরাস শনাক্ত করা হয়েছে। এছাড়া নতুন করে গত একদিনে ১৩৩ জন আক্রান্ত এবং ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ।


আরও পড়ুন

অর্ধেক দামেও বিক্রি হচ্ছেনা ডিম

globalgeek

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৯২ হাজার ছাড়াল

Saiful Islam

২৪ ঘণ্টায় ফ্রান্সে ১৩৪১ জনের মৃত্যু

Saiful Islam

এবার বাংলাদেশসহ প্রতিবেশীদের হাইড্রোক্সিক্লোরোকুইন দিচ্ছে ভারত

Saiful Islam

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার উন্নতি

Saiful Islam

তাবলিগ জামাত নিয়ে গুজব ও ভুয়া নিউজ ছড়ানো হচ্ছে: মমতা

Saiful Islam