Views: 27

আন্তর্জাতিক প্রবাসী খবর বিনোদন

দ. কোরিয়ায় প্রদর্শীত হলো ‘নোনা জলের কাব্য’ চলচ্চিত্র

জুমবাংলা ডেস্ক:  দক্ষিণ কোরিয়ায় মঙ্গলবার (১ জুন) প্রদর্শীত হয়েছে বাংলাদেশের স্বনামধন্য পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত ও প্রযোজিত ‘নোনা জলের কাব্য’ চলচ্চিত্রটি।

আসন্ন বিশ্ব পরিবেশ দিবস-২০২১ উপলক্ষে কোরিয়া বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টাডিস হলে এই প্রদর্শনীর আয়োজন করে সিউলস্থ বাংলাদেশ দূতাবাস।

ইউএনডিপি সিউল পলিসি সেন্টার এবং কোরিয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এটি প্রদর্শীত হয়।

অনুষ্ঠানে কূটনীতিকবৃন্দ, বিশ্বব্যাংকের প্রতিনিধিগণ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এতে ইউএনডিপি সিউল পলিসি সেন্টারের পরিচালক Dr. Stephan Klingebiel এবং কোরিয়া বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টাডিস ডিভিশনের অধ্যাপক Dr. Suh-Yong Chung বক্তব্য প্রদান করেন।

তাঁরা ‘নোনা জলের কাব্য’ চলচ্চিত্রটির পটভূমি পর্যালোচনাসহ বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট বিভিন্ন সমস্যা আলোচনা করেন এবং জলবায়ু সম্পর্কিত ইউএনডিপি এবং কোরিয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উদ্যোগের কথা তাঁদের বক্তব্যে তুলে ধরেন।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম তাঁর স্বাগত বক্তব্যে সদ্য-সমাপ্ত ‘2021 P4G Seoul Summit’-এ প্রধানমন্ত্রী কর্তৃক প্রস্তাবিত সামগ্রিক সামাজিক পন্থা ও সামগ্রিক বিশ্ব মনোভাব বিষয়টির অবতারণা করেন এবং জলবায়ু বিপর্যয় মোকাবিলায় বাংলাদেশ সরকারের বিভিন্ন উদ্যোগসমূহ তুলে ধরেন।

সেইসাথে ক্লাইমেট ভালনারেবল ফোরামের চেয়ারম্যান হিসাবে এবং গ্লোবাল সেন্টার অন এডাপটেশনের দক্ষিণ এশীয় কার্যালয়ের স্বাগতিক দেশ হিসেবে তিনি বাংলাদেশের কার্যক্রমের প্রতিও আলোকপাত করেন।

প্রদর্শনীর পরে চলচ্চিত্রের পরিচালক ও প্রযোজক রেজওয়ান শাহরিয়ার সুমিত এবং সহ-প্রযোজক Ilann Girard ভার্চুয়াল প্লাটফর্মে সংযুক্ত হন এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

জলবায়ু পরিবর্তনের প্রত্যক্ষ এবং পরোক্ষ প্রভাব নিয়ে নির্মিত চলচ্চিত্রটি দর্শকদের নিকট অত্যন্ত সমাদৃত হয়।

আরও পড়ুন

নিজের মৃত্যু নিয়ে যা বললেন পরিমনি

Saiful Islam

পরীমণিকে ধর্ষণচেষ্টার অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ

Saiful Islam

চীনে গ্যাস পাইপ বিস্ফোরণে নিহত ১১

Saiful Islam

নেতানিয়াহু যুগের অবসান, ইসরায়েলে নতুন সরকার

Saiful Islam

ইসরায়েলে নেতানিয়াহু যুগের অবসান

globalgeek

উত্তরার একটি ক্লাবে ধর্ষণ চেষ্টা করা হয় পরিমনিকে

Saiful Islam