Views: 783

আইন-আদালত

ধর্ষণের শিকার তরুণীকে বিয়ের শর্তে আসামির জামিন


জুমবাংলা ডেস্ক : প্রথমে প্রেম, তারপর শারীরিক সম্পর্ক। পরে ধর্ষণের মামলা। এরপর গ্রেফতার হয়ে কারাগারে জায়গা হয় প্রেমিকের। জামিন আবেদন আসে হাইকোর্টে। বিয়ের শর্তে জামিনে রাজি হন আদালত। সম্প্রতি ফেনী ও রাজশাহীর দুটি ধর্ষণ মামলার বিয়ের শর্তে জামিন দেন হাইকোর্ট।

ধর্ষণের সাম্প্রতিক ট্রেন্ড বিয়ের প্রলোভনে ধর্ষণ। তেমনি একটি ঘটনা ঘটে চলতি বছর ২৭ মে ফেনীর সোনাগাজীতে। জিয়াউদ্দিন নামের একুশ বছরের এক যুবক ভালোবাসার সম্পর্কে জড়ান পাশের বাড়ির এক ১৮ বছরের তরুণীর সাথে। করোনা মহামারীতে বাসায় নিয়ে ধর্ষণ করেন। পরে জিয়াউদ্দিনে বিরুদ্দে ধর্ষণের মামলা করে ঐ তরুণী। গ্রেফতার হন জিয়া। ৩০ জুন এ মামলার চার্জশিট দেয় পুলিশ।


সেই মামলায় বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চে জামিন নিতে আসেন জিয়া উদ্দিন। ঐ তরুণীকে বিয়ের শর্তে জামিনের কথা বলে হাইকোর্ট। আর এ বিয়ের আয়োজনের দায়িত্ব দেয়া হয় ফেনী জেলা কারা কর্তৃপক্ষকে।

এর আগেও হাইকোর্টের একই বেঞ্চ ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রাজশাহীর এক আসামিকে বিয়ের শর্তে জামিন দেন। অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলছেন, দুপক্ষের দিকে তাকিয়ে সবচেয়ে ভালো সিদ্ধান্তটি দেন আদালত।

এ দুই বিয়ের পরিণতির উপর নির্ভর করছে, ভবিষ্যতে এমন মামলায় জামিন হবে কি না। আর তা নজরেও রাখবেন উচ্চ আদালত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বরকত-রুবেলের জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

Shamim Reza

বুড়িগঙ্গা দূষণকারীদের বিরুদ্ধে মামলার নির্দেশ

Saiful Islam

বিনা দোষে চার বছর কারাবন্দি আরমানকে মুক্তির নির্দেশ

Shamim Reza

গণমাধ্যমে পি কে হালদারের বক্তব্য প্রচারে হাইকোর্টের নিষেধাজ্ঞা

Saiful Islam

টিকটক-লাইকি বন্ধে হাইকোর্টে রিট

Shamim Reza

পিকে হালদারের স্থাবর সম্পদ ক্রোকের নির্দেশ

Saiful Islam