Views: 134

বিজ্ঞান ও প্রযুক্তি

নকিয়ার নতুন ফোন নিয়ে ধোঁয়াশা


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : নকিয়া এন ৯৫ মডেলের ফোনের কথা নিশ্চয়ই মনে আছে?। স্মার্টফোনের যুগ শুরুর আগেই সারা বিশ্বে ঝড় তুলেছিল। সম্প্রতি ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটর মাইকেল ফিশার, যিনি মিস্টার মোবাইল নামেই অধিক প্রসিদ্ধ, নকিয়া এন ৯৫-এর একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতেই নতুন নকিয়ার প্রোটোটাইপ ডিভাইসও দেখিয়েছেন, যার প্রোডাকশন হয়নি কখনও। তার মডেল নকিয়া এন ৯৫ কনসেপ্ট।

নতুন নকিয়া এন ৯৫ সবার নজর কেড়েছে। তবে ভালো কোনও কারণে নয়। নকিয়া এন ৯৫-এর অরিজিনাল ভার্সন যেখানে বিশ্বব্যাপী সমস্ত মানুষের কাছে জনপ্রিয় হয়েছিল, সেখানে তার নতুন ভার্সনে এই মুহূর্তে বাজারচলতি অন্যান্য নকিয়া স্মার্টফোনগুলোর মতোই ফিচার্স রয়েছে। স্লাইডিং মেকানিজমের এই নতুন নকিয়া এন ৯৫ গত বছরেই লঞ্চ করার কথা ছিল। কিন্তু শেষমেশ তা আর হয়নি।


নতুন নকিয়া এন ৯৫এর যে ঝলক দেখা গিয়েছে, সেখানে পরিষ্কার যে, ফোনটিতে ন্যারো বেজেল ডিসপ্লে রয়েছে। ট্রিপল ক্যামেরা সেটআপের এই ফোনটি একই সার্কুলার প্যাটার্নেই রয়েছে। নতুন এই ফোনটির উল্লেখযোগ্য দিকটি হল এর স্লাইডার ফাংশন। ফোনে একটি স্লাইড-আউট প্যানেল রয়েছে যা লাউড স্পিকারকে ধরে রেখেছে এবং ফ্রন্ট ফেসিং ক্যামেরাও রয়েছে ঠিক সেখানেই। ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও ছিল।

সেই স্লাইড আউট মডিউলে রয়েছে ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, একটি আলট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশ। অরিজিনাল এন৯৫-এর মতোই এর স্লাইড আউট প্যানেলও রয়েছে।

নকিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, স্মার্টস্পিকারে সাহায্য করবে এই স্লাইড আউট প্যানেল। তার মানে কি নকিয়া এন৯৫-এর রিব্যুট ভার্সনে সবচেয়ে উন্নত মানের স্মার্টস্পিকার রয়েছে? আসলে এই ফোনটি আদ্যপান্ত মিডিয়া ফোন। এর মিডিয়া সেন্ট্রিক ফোকাসের আরও বড় প্রমাণ হল ক্যামেরা রিং।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

গুগলের পাঁচ সেবা বন্ধ

Shamim Reza

‘সালমান শাহ’ এবার ভিডিও গেমসে

Saiful Islam

বন্ধ হবে না নিবন্ধনহীন তিন কোটি মোবাইল ফোন

Saiful Islam

সাশ্রয়ী দাম ও শক্তিশালী ব্যাটারির স্যামসাং গ্যালাক্সি এম৫১

Saiful Islam

মহাবিশ্বের প্রাচীনতম ছায়াপথ

Shamim Reza

শেষ ৫০ বছরের মধ্যে সবচেয়ে জোরে ঘুরছে পৃথিবী!

Shamim Reza