Views: 450

বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন আইফোন নিয়ে স্যামসাংয়ের কটাক্ষ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : ১২ অক্টোবর ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে চারটি মডেলের আইফোন ১২ উন্মোচন করে অ্যাপল। নতুন ফোন নিয়ে আইফোন প্রেমীদের মধ্যে উৎসাহের অন্ত নেই। একাধিক নতুন ফিচারস, উন্নত ক্যামেরা–সহ আরও অনেক কিছু ফোনটিকে আকর্ষণীয় করে তুলেছে। কিন্তু আইফোনের নতুন এই ভার্সন নিয়ে এবার অ্যাপলকে কটাক্ষ করে টুইট করল তাদের সবচেয়ে বড় প্রতিপক্ষ স্যামসাং।


পরিবেশে দূষণ বাড়ছে। তার অন্যতম কারণ বর্জ্য পদার্থ। প্লাস্টিক দূষণ তো ছিলই। নতুন করে ভাবাচ্ছে ই-ওয়াস্ট অর্থাৎ ইলেকট্রনিক জিনিসের বর্জ্যও। আর এই ই-ওয়াস্ট কমাতেই এবার থেকে নয়া আইফোনে অ্যাডাপ্টার বা চার্জার দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে অ্যাপল। তা নিয়েই স্যামসাংয়ের কটাক্ষের মুখে পড়তে হল মার্কিন সংস্থাকে।

নিজেদের ফেসবুক পেজে দক্ষিণ কোরীয় সংস্থার পক্ষ থেকে নাম না করেই অ্যাপলকে উদ্দেশ্য করে লেখা হয়, ‌‘‌আপনার গ্যালাক্সি ফোনটি কিন্তু ফোনের অন্যতম জরুরি জিনিস অ্যাডাপ্টার থেকে শুরু করে সেরা ক্যামেরা, ব্যাটারি, মেমোরি এবং ১২০ হার্জ স্ক্রিনের সঙ্গে বাজারে আসছে।’‌

স্যামসাং কোম্পানির পোস্টটিতে অনেকেই সহমত পোষণ করে কমেন্টও করেন। তবে অনেকেই আবার আগের প্রসঙ্গও টেনে আনেন। এর আগে ২০১৭ সালে নয়া ফোনের সঙ্গে হেডফোন না দেওয়ার যে সিদ্ধান্ত অ্যাপল নিয়েছিল, তাকেও কটাক্ষ করেছিল স্যামসাং। পরবর্তীতে আবার নিজেরাই একই সিদ্ধান্ত নেয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

জেনে রাখুন, সাইলেন্ট অবস্থায় মোবাইল ফোন খুঁজে না পেলে যা করবেন

Shamim Reza

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

Shamim Reza

টিকটক বন্ধ হচ্ছে না যুক্তরাষ্ট্রে

azad

মার্কিন ভোটারদের তথ্য হাতিয়ে নিয়েছে ইরানের হ্যাকাররা!

Sabina Sami

চোখ থেকে অবিশ্বাস্য জিনিস বের করে চিকিৎসকরাও অবাক

globalgeek

হোয়াটসঅ্যাপের ফিচারে আসছে ৬০টিরও বেশি নতুন ওয়ালপেপার

Mohammad Al Amin