Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

নতুন তিনটি করোনা পরীক্ষা কেন্দ্র চালু

জুমবাংলা ডেস্ক : চট্টগ্রামে একটিসহ করোনার পরীক্ষার জন্য নতুন তিনটি কেন্দ্র চালু করেছে সরকার। এছাড়া বিভাগীয় পর্যায়ে আরও কয়েকটি প্রতিষ্ঠানে এটি সম্প্রসারণের কাজ চলছে।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, জনস্বাস্থ্য প্রতিষ্ঠান ও ঢাকা শিশু হাসপাতালে করোনা শনাক্তের পরীক্ষা চালু করা হয়েছে। এছাড়া চট্টগ্রামে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-তে এই কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরও বলেন, আগে আইইডিসিআর হাসপাতালে গিয়ে সন্দেহভাজন রোগীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসত। এখন হাসপাতালের নমুনাগুলো হাসপাতাল থেকেই সংগ্রহ করে আইডিসিআরে পাঠানো হবে।

ঢাকা ও চট্টগ্রাম ছাড়া বাকি কেন্দ্রগুলো দ্রুত চালু করার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে সেব্রিনা ফ্লোরা আরও বলেন, প্রতিটি এলাকা ভিত্তিক নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করা হবে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

‘বাবা বাইরে যেও না’

Saiful Islam

করোনা যুদ্ধে হার সাবেক মার্শেই সভাপতির

Saiful Islam

কর্মহীন দুই কোটি দিনমজুর

Saiful Islam

কথা ছিল বিয়ের পোশাক পড়ার, পড়লেন পিপিই

Saiful Islam

করোনার চিকিৎসায় অ্যাভিগান ব্যবহার করবে জাপানও

Shamim Reza

যমজ সন্তানের নাম ‘করোনা’ ও ‘ভাইরাস’

Saiful Islam