Views: 141

Social Media বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন ফিচার আনলো ফেসবুক

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনলো ফেসবুক। মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামের বন্ধুদের সঙ্গে করা যাবে চ্যাট। আবার ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা একইভাবে মেসেঞ্জারে থাকা বন্ধুদের সঙ্গে কথোপকথন করতে পারবেন। সেই সঙ্গে ইনস্টাগ্রামের ইনবক্সে মেসেঞ্জারের অনেক সুবিধা যোগ হচ্ছে আগামী দিনে।

একটি দীর্ঘ ব্লগে এমনটাই জানিয়েছেন ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মসেরি এবং মেসেঞ্জারের প্রধান স্ট্যান শাডনোভস্কি।


প্রথমে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মেসেঞ্জারের সঙ্গে সিঙ্কোনাইজ করতে বলা হবে। চ্যাট বক্সের রং পরিবর্তন থেকে শুরু করে ইমোজির মাধ্যমে প্রতিক্রিয়া জানানো, একসঙ্গে ভিডিও দেখা, নির্দিষ্ট সময় পর মেসেজ ডিলিট করে দেওয়ার মত বেশ কিছু নতুন সুবিধা আসবে।

প্রসঙ্গত, ইনস্টাগ্রামে নতুন সুবিধা ব্যবহারের আগে অনুমতি চাওয়া হবে ব্যবহারকারীর কাছ থেকে। কাজেই, আপনি যদি দুটি একইসঙ্গে ব্যবহার করতে না চান তাহলেও দুটি অ্যাপ পৃথক পৃথকভাবে ব্যবহার করতে পারবেন।

ফেসবুক জানিয়েছে, ইনস্টাগ্রাম ব্যবহারকারীর ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও এই সুবিধা ব্যবহার করতে পারবেন। আবার চাইলে পরিষেবাটি বন্ধ করে রাখা যাবে।

জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপও এই তালিকায় যুক্ত হবে। তবে এখনো সেটি গুজবের পর্যায়ে। ওয়াকিবহালমহল মনে করছেন, ফেসবুকের উদ্যোগে প্রতিযোগীদের হটিয়ে বাজার দখলের লক্ষ্যে একাধিক পদক্ষেপে ফেসবুক। একচেটিয়া ব্যবসা করতে চাইছে সংস্থা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

হোয়াটসঅ্যাপের ফিচারে আসছে ৬০টিরও বেশি নতুন ওয়ালপেপার

Mohammad Al Amin

বন্যা ও দুর্যোগ মোকাবিলায় সহায়তা করবে ফেসবুক

azad

চাঁদে পানির সন্ধান পেয়েছে নাসার বিজ্ঞানীরা

Mohammad Al Amin

বিশ্বের শীর্ষ একাদশ ধনী ব্যক্তি জ্যাক মা!

Mohammad Al Amin

নষ্ট মোবাইল ফেরত দিলে টাকা পাওয়া যাবে

Shamim Reza

৫ দিন বন্ধ রাখুন ফেসবুক, যা ঘটবে

globalgeek