Views: 189

বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন বছরে স্মার্টফোনে স্যামসাংয়ের চমক


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : নতুন বছরে বাজারে আসছে গ্যালাক্সি সিরিজের স্মার্টফোন ইউটিজি যুক্ত ফোল্ডিং জেড ফ্লিপ লাইট। যেটা অনেকটাই গ্যালাক্সি জেড জিপ’র মতো ফর্ম ফ্যাক্টরের সঙ্গে ক্লামসেল ডিজাইনে আসতে পারে বলে মনে করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।

বিশ্লেষক রস ইয়ং টুইট করে লিখেছেন, স্যামসাং গ্যালাক্সি সিরিজের ফোল্ডিং জেড ফ্লিপ লাইট’র বিষয়টি ছড়িয়ে পড়েছে। আল্ট্রা থিন গ্লাস(ইউটিজি) যুক্ত স্মার্টফোন আসবে বলে আশা করা হচ্ছে।


স্যাম মোবাইলের এক প্রতিবেদন অনুসারে, স্যামসাং স্বল্প উৎপাদন ব্যয়ে ইউটিজি যুক্ত ভাঁজযোগ্য কাচের উপর কাজ করছে। যা বাস্তবায়িত হতে পারে গুজবে থাকা গ্যালাক্সি জেড ফ্লিপ লাইট বাজারে আসার মধ্য দিয়ে। তবে এ বিষয়ে এখনও মুখ খোলেনি কোরিয়ান জায়ান্ট কোম্পানি স্যামসাং।

আশা করা হচ্ছে, স্যামসাং তার প্রত্যাশিত আসন্ন ফোল্ডিং ফোনগুলির জন্য ইউটিজি’র সাথে লেগে থাকবে, তা সে ফ্ল্যাগশিপ বা বাজেট-বান্ধব যে ফোনই হোক। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি তাদের গ্যালাক্সি ফোল্ড ২ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ইউটিজির সাথে উন্নতি করেছে।

গ্যালাক্সি ফোল্ড ২ এর বাজার মূল্য বাংলাদেশি টাকায় ১ লাখ ৭০ হাজার ৯৯৯ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৯৬ হাজার ৮৯৯ টাকা। গ্যালাক্সি জেড ফ্লিপ লাইটের দাম কত হতে পারে সে ব্যাপারে এখন পর্যন্ত জানা যায়নি। তবে এর দাম কতটা সাশ্রয়ী হবে তা জানতে আরও অপেক্ষা করতে হতে পারে। সূত্র : এনডিটিভি


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনের সড়কে চলছে ফাইভ জি বাস

Saiful Islam

আরও আপডেট হচ্ছে টেসলার সেলফ ড্রাইভিং সফটওয়্যার

Saiful Islam

মোবাইল নেটওয়ার্কের মান নিশ্চিত করতে আইনি নোটিশ

Saiful Islam

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে

Shamim Reza

হারানো মোবাইল সহজেই খুঁজে পাবেন যেভাবে

rony

এবার ডিজিটাল ব্যবসায় শুল্ক বসাচ্ছে দক্ষিণপূর্ব এশিয়া

azad