খেলাধুলা

নতুন রেকর্ড গড়লেন নাইম

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট খেলতে মাঠে নেমেছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল । শনিবার (২২ ফেব্রুয়ারি) মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচের প্রথম দিনে পুরো ৯০ ওভার খেলা জিম্বাবুয়ে ছয় উইকেটে তুলেছে ২৬৮ রান ।

মিরপুরের হোম অফ ক্রিকেটে টেস্ট ম্যাচের প্রথম দিনেই সেঞ্চুরি করেছেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ এরভিন । কিন্তু তাকে তাকে ছাপিয়ে নায়ক কিন্তু বাংলাদেশের স্পিনার নাইম হাসান । চার উইকেট দখলের পাশাপাশি তিনি গড়েছেন এক অন্যরকম রেকর্ড ।

জিম্বাবুয়ের বিপক্ষে টানা ৩২ ওভার বল করে বিস্ময়ের সৃষ্টি করেছেন নাইম । বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আর কোন বোলার টানা ৩২ ওভার বল করেন নি ।

ম্যাচের প্রথম দিন নাইম বল করেছেন মোট ৩৬ ওভার । প্রথম ১৯ ওভারে কোন উইকেট পান নি । অথচ দিনের শেষে তার বোলিং ফিগার ৩৬-৮-৬৮-৪।

নাইমের বলে দুটি ক্যাচও ড্রপ হয়। দুটিই জিম্বাবুয়ান ওপেনার প্রিন্স মাসভাউরের। প্রথমবার স্লিপে তার ক্যাচ ফেলে দেন নাজমুল হোসেন শান্ত। পরেরবার নিজের ১৬ নম্বর ওভারে সেই রিটার্ন ক্যাচ ড্রপ করেন নাঈম নিজেই।

ম্যারাথন স্পেলে বল করে যাওয়া এবং সাফল্য আনা। নাঈম জানালেন ধৈর্য ধরে টানা বল করার অভ্যাস করেছেন ঘরোয়া ক্রিকেট থেকে, ‘অভ্যাসটা আমার জাতীয় লিগ থেকেই আছে। ওখানে আমি লম্বা স্পেল বল করেছি। লম্বা স্পেলে ধৈর্য ধরে এক জায়গায় বল করলে সাফল্য পাওয়া যায়।’

সম্প্রতি প্রথম শ্রেণীর ফ্রেঞ্চাইজি আসর বিসিএলে দুই ম্যাচেই নাঈম নেন ২১ উইকেট। নিজের উচ্চতা কাজে লাগিয়ে বাড়তি বাউন্স আর টার্ন আদায় করে ব্যাটসম্যানদের ভুগানোর এই ধারাবাহিকতা রাখলেন জাতীয় দলেও, ‘ওখানে ২১ উইকেট পেয়েছি। ওখানে অনেক বল করেছি। ওই আত্মবিশ্বাস কাজে লেগেছে। কারণ অনুশীলন করার চেয়ে ম্যাচের মধ্যে থাকলে সেটা ভালো হয়।’

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

এবার বেতনের অর্ধেক দিলেন প্রথম শ্রেণির ৯১ ক্রিকেটার

Saiful Islam

২য় বিশ্বযুদ্ধের পর এই প্রথম..

Saiful Islam

বাবা হারালেন গলফার সিদ্দিকুর

Sabina Sami

আমরা রোনালদোকে ঘৃণা করি : দিবালা

Mohammad Al Amin

সংশোধনাগারে ফুটভলি খেলে দিন কাটাচ্ছেন রোনালদিনহো

Mohammad Al Amin

আফ্রিদির পাশে দাঁড়ানোই সমালোচনার মুখে হরভজন-যুবরাজ

Mohammad Al Amin