Views: 171

আন্তর্জাতিক

নতুন শান্তি চুক্তি আরব-ইসরাইল সংঘাতের অবসান ঘটাতে পারে : নেতানিয়াহু

নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু মঙ্গলবার বলেছেন, যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় নতুন শান্তি চুক্তি প্রচেষ্টার ফলে আরব-ইসরাইল সংঘাতের অবসানের সম্ভাবনা রয়েছে। খবর এএফপি’র।


তিনি সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সাথে সম্পর্ক স্বাভাবিক করার যুগান্তকারি একটি চুক্তি স্বাক্ষরের প্রস্তুতির প্রেক্ষাপটে এ কথা বলেন।

হোয়াইট হাউসে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শতাধিক অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে নেতানিয়াহু বলেন, ‘এটি একটি ঐতিহাসিক দিন। শান্তির নতুন যুগের সূচনার ক্ষেত্রে এ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ তিনি বলেন, ‘আরব বিশ্বের অন্যান্য দেশ পর্যায়ক্রমে এই শান্তির পথ অনুসরণ করবে এবং চূড়ান্তভাবে এটি আরব-ইসরাইল সংঘাতের অবসান ঘটাতে পারে।’

ওই সমাবেশে বক্তব্য দেয়ার সময় ইউএই’র পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ান ‘ফিলিস্তিনি ভূখন্ড দখল বন্ধে শান্তির পথ বেছে নেয়ার’ জন্য ব্যক্তিগতভাবে নেতানিয়াহুকে ধন্যবাদ জানান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বাংলাদেশিসহ ৩৫ জনকে নিয়ে ভূমধ্যসাগরে নৌকাডুবি, নিখোঁজ ১৩

Sabina Sami

রিজার্ভ চুরি : বাংলাদেশ ব্যাংকের মামলার নোটিশ পেয়েছে সেই ব্লুমবেরি রিসোর্ট

Sabina Sami

ছয় মাসের শিশুর বিশ্বরেকর্ড! (ভিডিও)

Shamim Reza

লন্ডনে থানায় আসামির গুলিতে পুলিশ নিহত

Shamim Reza

শিনজিয়াংয়ের কয়েক হাজার মসজিদ ধ্বংস করেছে চীন

Shamim Reza

দাবানলের জন্য দায়ী বিশ্ব উষ্ণায়ন : গবেষণা

Shamim Reza