Views: 43

আন্তর্জাতিক

নতুন স্ট্রেন নিয়ে আতঙ্কের মধ্যেই যুক্তরাজ্য থেকে ২৫৬ জন ফিরল ভারতে


আন্তর্জাতিক ডেস্ক : করোনার নতুন স্ট্রেন নিয়ে ব্রিটেনের অবস্থা খুবই শোচনীয়। যার দরুন ব্রিটেনের সঙ্গে যোগাযোগ বিছিন্ন করেছিল ভারতসহ আরও বেশ কয়েকটি দেশ। তবে সপ্তাহখানেক পর আন্তর্জাতিক বিমান চলাচলে দু’টি দেশের মধ্যে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। খবর দ্য ওয়াল।


তারপরেই আজ শুক্রবার সকালে এয়ার ইন্ডিয়ার একটি বিমান প্রথমবার ২৫৬ জন যাত্রী নিয়ে ব্রিটেন থেকে ফিরেছে দিল্লিতে। এ নিয়েই উঠেছে বিতর্কের ঝড়। বহু দিন পর ভারতে করোনার দৈনিক সংক্রমণ আগের তুলনায় অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। সুতরাং কেন এরকম একটি সিদ্ধন্ত নিয়েছেন মোদি সরকার, সেই দিকে আঙুল তুলছে বিরোধী দল।

বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে চিন্তায় রয়েছেন বিশেষজ্ঞরা। করোনার নতুন স্ট্রেন নিয়ে ব্রিটেনের নাজেহাল অবস্থা। নতুনভাবে সংক্রমণ রুখতে ৪০টিরও বেশি দেশ ব্রিটেনের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল। কারণ গবেষকদের দাবি করোনার নতুন স্ট্রেন মিউটেশনের ফলে আরও বেশি শক্তিশালী হয়ে উঠেছে। আগের তুলনায় এর সংক্রমণের ক্ষমতা ৭০ শতাংশ বেশি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ওয়াশিংটনে ২০ হাজার সেনা মোতায়েন

azad

পশ্চিম ইথিওপিয়ায় ফের সন্ত্রাসী হামলা, নিহত ৮০

azad

গার্লফ্রেন্ডকে সারপ্রাইজ দিতে দুই হাজার কি.মি. পাড়ি, অতঃপর…

rony

করোনা পরিস্থিতি নিয়ে ডব্লিউএইচও’র আগাম বৈঠক বৃহস্পতিবার

azad

ফাইজারের টিকা নেওয়ার পর চিকিৎসকের মৃত্যু!

Shamim Reza

বিদায়ের আগে ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা দিলেন ট্রাম্প

Shamim Reza