জাতীয় রাজনীতি স্লাইডার

নরেন্দ্র মোদি ছাড়াও মুজিববর্ষের অনুষ্ঠানে যেসব বিদেশি অতিথি আসছেন

জুমবাংলা ডেস্ক: আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর (মুজিববর্ষ) উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী সামদেক হুন সেন ও ইউনেস্কোর সাবেক মহাসচিব ইরিনা বোকোভা।

এছাড়া কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তের উপস্থিতির বিষয়ে এখনো আলোচনা চলছে। গতকাল মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

মুজিববর্ষ উপলক্ষ্যে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে যোগ দেবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। তিনি আগামী ২২ মার্চ সংসদে ভাষণ দেবেন। ২৬ মার্চের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসবেন ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান গণমাধ্যমকে বলেন, মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে ভারত ও কম্বোডিয়ার প্রধানমন্ত্রী এবং ভুটানের রাজা উপস্থিত থাকবেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় অবহিত করেছে। মুজিববর্ষের অনুষ্ঠান হবে বছর জুড়ে। এজন্য আমরা একসঙ্গে সব বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানাচ্ছি না। বছরের বিভিন্ন সময় বিভিন্ন অনুষ্ঠানে তারা আসবেন।

ফারুক খানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় অংশ নেন কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, গোলাম ফারুক প্রিন্স, আব্দুল মজিদ খান, হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, কাজী নাবিল আহমেদ ও নিজাম উদ্দিন জলিল।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

অসহায়দের জন্য ১৮ টাকায় আটা ৩০ টাকায় চাল

Saiful Islam

টানা ছুটি ও সেনা মোতায়েন করোনারোধে কার্যকর প্রমাণিত হয়েছে: ইউএন বিশেষজ্ঞ

mdhmajor

সাতটি কুকুরসহ ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিক

mdhmajor

মসজিদে জামাত ও জুমার নামাজ চলবে: ইসলামিক ফাউন্ডেশন

mdhmajor

মাস্ক বিতরণ নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, টেঁটাবিদ্ধ হয়ে ভাই-বোনসহ আহত ১০

globalgeek

করোনায় নিউইয়র্কে কমপক্ষে ১৫ বাংলাদেশির মৃত্যু

mdhmajor