Views: 88

জাতীয়

নাগরিকদের লাখ টাকার বেশি দেবেন বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক : ক্ষমতা গ্রহণের এক সপ্তাহ আগেই প্রায় ২ লাখ কোটি ডলার বা ১.৯ ট্রিলিয়ন ডলারের প্রণোদনা প্রস্তাব করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক ক্ষতি পোষাণোর লক্ষ্যেই এই প্রণোদনার ঘোষণা দেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি আজ শুক্রবার তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানায়। খবরে বলা হয়েছে, বাইডেনের এ প্রস্তাব কংগ্রেসে পাস হয়ে গেলে যুক্তরাষ্ট্রের প্রতি নাগরিক এক হাজার ৪০০ ডলার করে পাবেন। অর্থাৎ, বাংলাদেশি মূদ্রায় এটি প্রায় ১ লাখ ১৯ হাজার টাকার সমপরিমান।

বাইডেনের প্রস্তাবে কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম ত্বরান্বিত করতে ৪১৫ বিলিয়ন ডলার এবং ছোটোখাটো ব্যবসার জন্য ৪৪০ বিলিয়ন ডলার অন্তর্ভুক্ত করা হয়েছে।


স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার নিজ এলাকা ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনে এক বক্তব্যে বাইডেন বলেন, ‘আমরা কয়েক প্রজন্মের মধ্যে এক অর্থনৈতিক সংকটের পাশাপাশি স্বাস্থ্য সংকটের মধ্যেও পড়েছি। মার্কিনিদের দুর্ভোগ আরও বাড়ছে এবং সঙ্কট স্পষ্ট হয়েছে। নষ্ট করার মতো সময় আমাদের হাতে নেই। জাতির স্বাস্থ্যব্যবস্থা ঝুঁকির মধ্যে আছে। আরও কাজ করতে হবে আমাদের। এখনই সেই কাজ করতে হবে।’

এর আগে ডেমোক্র্যাট নেতা বাইডেন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তিনি করোনা মোকাবিলায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে কার্যকর পদক্ষেপ নেবেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত দুই কোটি ৩৮ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত করা হয়েছে। এর মধ্যে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে তিন লাখ ৯৮ হাজার মানুষের।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

১৪ বছরের সাজা মাথায় নিয়ে পালিয়ে ছিলেন ২৪ বছর

Sabina Sami

পাপুলের আসনে লড়তে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন চারজন

Sabina Sami

স্ত্রীকে মারধর করে চুল কেটে দিলেন স্বামী!

Sabina Sami

কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়: খাদ্যমন্ত্রী

Saiful Islam

বরযাত্রায় হিজরাদের হানা, অতিষ্ঠ নগরবাসী

Saiful Islam

দেশব্যাপী আনন্দ উদযাপন করবে পুলিশ

Saiful Islam