Views: 82

জাতীয়

নাট্যজন আলী যাকেরের মৃত্যুতে অধ্যাপক আরেফিনের শোক


অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক

জুমবাংলা ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আজ একুশে পদক বিজয়ী সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রখ্যাত অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।


এক শোক বার্তায় তিনি বলেন, মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যু দেশের সাংস্কৃতিক অঙ্গনে একটি শূন্যতা সৃষ্টি করেছে, যা সহজে পূরণ হবে না।

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক আরেফিন বলেন, আলী যাকের স্বাধীন বাংলাদেশে নাটককে জনপ্রিয় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমাদের স্বাধীনতা যুদ্ধের সঙ্গে বিভিন্ন ভাবে জড়িত ছিলেন বিখ্যাত এই নাট্য ব্যক্তিত্ব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বলেন, মহান মুক্তিযুদ্ধ এবং দেশের শিল্প ও সাংস্কৃতিক ক্ষেত্রে যাকেরের অবদান সব সময় স্মরণীয় হয়ে থাকবে।

তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘শব্দসৈনিক’ আলী যাকের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।তার বয়স হয়েছিল ৭৬ বছর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

স্ত্রীর পরকীয়া প্রেমিককে ডেকে এনে ট্রাকের নিচে ফেলে হত্যার অভিযোগ

rony

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী: দুই পক্ষের সংঘর্ষে আহত ২০, চেয়ারম্যান আটক

rony

আইনমন্ত্রীর নামে ভুয়া ফেইসবুক আইডি, থানায় জিডি

Shamim Reza

পি কে হালদারের মামাতো ভাই গ্রেপ্তার, নেয়া হয়েছে রিমান্ডে

rony

আরও এক নেতাকে বহিষ্কার করলো বিএনপি

rony

খাল পাড়ের সব বহুতল ভবন ভেঙে দেয়া হবে : ডিএনসিসি মেয়র

azad