জাতীয় বিভাগীয় সংবাদ

নানা আয়োজনে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন

জুমবাংলা ডেস্ক: নানা আয়োজনের মধ্য দিয়ে গাজীপুরের নুহাশ পল্লীতে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন পালন করা হয়েছে। খবর ইউএনবি’র।

বুধবার সকালে প্রয়াত হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন তাদের দুই ছেলে নিশাদ, নিনিতসহ স্বজন ও ভক্তদের নিয়ে নুহাশ পল্লীতে কেক কাটেন।

এর আগে লেখকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।


এসময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শাওন বলেন, নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদ যাদুঘর নির্মাণ করা হবে। এ যাদুঘরের স্থান নির্বাচন ও নকশা করা হয়েছে।

অর্থাভাবে নয় উদ্যোক্তার অভাবে হুমায়ূন আহমেদ ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন হচ্ছে না জানিয়ে তিনি আরও বলেন, ক্যান্সার হাসপাতাল অনেক বিশাল ব্যাপার, বিশাল এক দায়িত্ব। আমার একার পক্ষে এত বিশাল দায়িত্ব নেয়া সম্ভব না। হুমায়ুন আহমেদের পরিবারের পক্ষ থেকে সম্মিলিত উদ্যোগ ছাড়া এটা বাস্তবায়ন সম্ভব না।

এদিকে, দূর দুরান্ত থেকে আসা হুমায়ুন আহমেদের ভক্তরা গাজীপুরে কবির সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করতে এসেছেন।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন হুমায়ুন আহমেদ। দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই মারা গেলে তাকে গাজীপুরের নুহাশ পল্লীতে সমাহিত করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

রিজেন্ট চেয়ারম্যানকে পলাতক দেখিয়ে ১৭ জনের বিরুদ্ধে র‌্যাবের মামলা

Saiful Islam

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী

Saiful Islam

আমি অপপ্রচারের শিকার: আহমদ শফী

Saiful Islam

ঈদের আগেই বিশ্বমানের আইসিইউ ইউনিট করছে গণস্বাস্থ্য

Saiful Islam

ডিএমপিতে এডিসি-এসি পদমর্যাদার ৬ কর্মকর্তার বদলি

Saiful Islam

বাংলাদেশের ফ্লাইট নিয়ে ইতালির বিস্ফোরক মন্তব্য

Saiful Islam