Views: 107

অপরাধ-দুর্নীতি

নারীদের টার্গেট করে হাতিয়ে নেয়া হয় ৬ কোটি টাকা


জুমবাংলা ডেস্ক : নীলফামারীতে সমবায় সমিতির আড়ালে নারীদের টার্গেট করে ৬ কোটি টাকা হাতিয়ে নেয়া হয়। এ ঘটনার মূলহোতা মামুন হাসান মালিককে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার আত্মগোপনে থাকা অবস্থায় ঢাকার সাভার থেকে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৩ সদর কার্যালয়ে ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মঈন হাসান প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব-১৩ অধিনায়ক (ভারপ্রাপ্ত) বলেন, ২০২০ সালের নভেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রতারণা করার উদ্দেশ্যে মামুন হাসান মালিক ওরফে আদম সুফি সহযোগীদের নিয়ে নীলফামারী জেলার ডোমার থানার সাহাপাড়ায় প্রাক্তন কুইন্স কিন্ডারগার্ডেন স্কুল ঘরটি ভাড়া নেন। ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি নামক ব্যানার লাগিয়ে এলাকার সহজ-সরল নারীদের টার্গেট করে প্রতারক চক্রটি সমবায় সমিতির মাধ্যমে লোভনীয় অফার দিয়ে টাকা হাতিয়ে নেওয়া শুরু করে।


সমবায় সমিতির মাধ্যমে কয়েকজন নারী সদস্য প্রাথমিকভাবে তাদের প্রতিশ্রুতি অনুযায়ী মূল টাকাসহ লভ্যাংশ প্রাপ্ত হলে এলাকার অধিকসংখ্যক মহিলা নিজের সহায় সম্বল বিক্রি করে চটকদার এ সমিতির সদস্য হন।

এভাবে সমবায় সমিতির আড়ালে এই প্রতারক চক্রটি মাত্র দুই মাসে ৬ কোটি টাকা সংগ্রহ করে এবং আত্মসাতের উদ্দেশ্যে সমিতির অফিস বন্ধ করে পালিয়ে যায়। ফলে টাকা উদ্ধার করতে না পারায় ভুক্তভোগী কয়েকজন নারী তাদের স্বামী কর্তৃক তালাকপ্রাপ্ত হয় এবং একই ঘটনায় একজন মহিলা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

তিনি আরও বলেন, টাকা দিয়ে সর্বস্বান্ত শতাধিক নারী এবং ওই কোম্পানির প্রায় শতাধিক নারীকর্মী গত বছরের ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন। এছাড়াও নীলফামারী জেলার ডোমার থানা ২৪ জানুয়ারি চারজন প্রতারকের নামে একটি প্রতারণা মামলা দায়ের করেন এবং র্যানব-১৩ নীলফামারী কোম্পানি কমান্ডার বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব বিষয়টি অনুসন্ধান ও তদন্ত পরিচালনা করে প্রতারণা চক্রের মূলহোতা মামুন হাসান মালিককে ঢাকার সাভারে এক আত্মীয়ের বাসা থেকে গ্রেফতার করে। প্রাথমিকভাবে প্রতারক মামুন হাসান নীলফামারী জেলার এই প্রতারণার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে এবং তার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এ সময় র‌্যাব-১৩ এর এএসপি (মিডিয়া) সামুয়েল সাংমাসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

স্কুলছাত্রীর সঙ্গে রাত্রিযাপন ছাত্রলীগ নেতার, ৮ লাখ টাকা দেনমোহরে বিয়ে

mdhmajor

ভ্যালেন্টাইন ডে’তে সংঘবদ্ধধর্ষণ, প্রধান আসামির আত্মসমর্পণ

Shamim Reza

বিসিসির প্র‌কৌশলী পরিচয়ে প্রতারণা করতেন সবুর

Saiful Islam

ঢাকার ৯টি সরকারি হাসপাতালে কেনাকাটায় ৩০৬ কোটি টাকার অনিয়ম

mdhmajor

প্রতারণার ৩০ বছর: অবশেষে ধরা ‘বনবন্ধু’ ইকবাল

Saiful Islam

বান্ধবীর সহযোগিতায় ঘুমের ওষুধ খাইয়ে কিশোরীকে ধর্ষণ

Saiful Islam