Views: 319

জাতীয় পজিটিভ বাংলাদেশ

নারীর ক্ষমতায়নে এক নতুন অধ্যায়ের সূচনা করল ব্রি. জে. নাজমা বেগম

জুমবাংলা ডেস্ক: বাংলাদেশ সেনাবাহিনীর ইতিহাসে মেডিকেল কোর (হেল্থ কেয়ার ম্যানেজমেন্ট) থেকে প্রথম নারী কর্মকর্তা হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল পদে পদোন্নতি পেয়েছেন নাজমা বেগম।

তিনিই সর্বপ্রথম একজন নারী কর্মকর্তা যিনি বাংলাদেশ সেনাবাহিনীর ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক হিসেবে নিযুক্ত হলেন।


আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, ‘বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল কোরে (হেল্থ কেয়ার ম্যানেজমেন্ট) ব্রিগেডিয়ার জেনারেল পদে নাজমা বেগমের এ পদোন্নতি নারীর ক্ষমতায়নে এক নতুন অধ্যায়ের সূচনা করল।’

জাতিসংঘের ইতিহাসে নাজমা বেগম সর্বপ্রথম নারী কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে দু’বার জাতিসংঘের লেভেল-২ হাসপাতাল কমান্ড করেন এবং দু’বার মিশন এরিয়ায় কান্ট্রি সিনিয়রের দায়িত্ব পালন করেন।

এছাড়া, বাংলাদেশ বিমান বাহিনীতে চাকুরীকালীন তিনি দু’টি (বিএএফ বেস জহুর এবং বেস বাশার) মেডিকেল স্কোয়াড্রন কমান্ড করেন তিনি। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তিনি ফোর্স কমান্ডার, এসআরএসজি, মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রের সেনাপ্রধান এবং প্রতিরক্ষা মন্ত্রীর প্রশংসাপত্র লাভ করেন।

 


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিতে সু চির প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র

Mohammad Al Amin

ঘুষি মেরে চেয়ারম্যানের নাক ফাটালেন দোকানি

Mohammad Al Amin

ইরফানের বিরুদ্ধে মামলার তদন্তভার যাচ্ছে ডিবিতে

Shamim Reza

ইলিশ রক্ষার্থে নৌকা সরাচ্ছে ভারতীয় কোস্ট গার্ডের স্থল ও বিমান ইউনিট

Mohammad Al Amin

কাল স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করবেন প্রধানমন্ত্রী

mdhmajor

হাজি সেলিমের গানের ভিডিও ভাইরাল

Shamim Reza