Views: 82

ক্রিকেট (Cricket) খেলাধুলা

নিউজিল্যান্ড টেস্ট দলে ৩ নতুন মুখ


স্পোর্টস ডেস্ক: আগামী জুন মাসে ইংল্যান্ড সফরের জন্য তিন টেস্ট সিরিজের জন্য তিন নতুন মুখ নিয়ে ২০ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এর মধ্য থেকে ১৫ জনের স্কোয়াড করে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও খেলবে নিউজিল্যান্ড। ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য এটিকে ১৫ জনে নামিয়ে আনা হবে।

নিউজিল্যান্ড দলে তিন নতুন মুখ রাচিন রবীন্দ্র, জ্যাকব ডাফি এবং ডেভন কনওয়ে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্ম ও ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেন ২১ বছর বয়সী রবীন্দ্র। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলার সুযোগ পেলে জাতীয় দলের স্পিনার ইশ সোধির পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে টেস্টে অভিষেক হতে পারে রবীন্দ্রর। ওপেনিং ছাড়াও মিডল অর্ডারে ব্যাট করতে পারেন রবীন্দ্র। বল হাতে বাঁ-হাতি স্পিনও বেশ ভালো জানেন তিনি।


এদিকে গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক ম্যাচে ৪ উইকেট নেন ২৬ বছর বয়সী পেসার ডাফি। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলা কনওয়ে সুযোগ পেয়েছেন। ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ম্যাচে সদ্যই ট্রিপল সেঞ্চুরি করেছেন তিনি। তাই টেস্ট দলেও সুযোগ হলো তার। ইংল্যান্ড সফরের দলে কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন এবং মিচেল স্যান্টনার থাকলেও, আইপিএলে নিজ নিজ দলের খেলা শেষ করে জাতীয় দলের সাথে যোগ দিবেন তারা। এতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট নাও দেখা যেতে পারে তাদের।

এছাড়া ইনজুরি কাটিয়ে টেস্ট দলে ফিরলেন কলিন ডি গ্র্যান্ডহোম, আয়াজ প্যাটেল ও ডগ ব্রেসওয়েল। ২০১৬ সালে সর্বশেষ টেস্ট খেলেছেন ব্রেসওয়েল। আগামী ২ জুন লর্ডসে শুরু হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর এজবাস্টনে দ্বিতীয় টেস্ট শুরু হবে ১০ জুন। দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ শেষে সাউদাম্পটনে ১৮ জুন থেকে শুরু হওয়া ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে নিউজিল্যান্ড।

ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং এবং উইল ইয়াং।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শেষ বলে পাঞ্জাবের রুদ্ধশ্বাস জয়

Saiful Islam

দক্ষিণ আফ্রিকার পাঁচ নারী ক্রিকেটারের করোনা শনাক্ত

Shamim Reza

অনুশীলনে ফিরলেন লিওয়ানদোস্কি

Mohammad Al Amin

পাকিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় ফিরল প্রোটিয়ারা

Mohammad Al Amin

উইকেটশূন্য মুস্তাফিজ; পাঞ্জাবের বড় সংগ্রহ

Saiful Islam

সোশ্যাল সাইট ছাড়তে প্রস্তুত ইংলিশ ক্রিকেটাররা!

Mohammad Al Amin