Views: 52

Technology News বিজ্ঞান ও প্রযুক্তি

নিউজ সার্ভিস প্রকাশকদের টাকা দেবে গুগল

মিডিয়া আউটলেটকে টাকা দেবে গুগল। সেরকমই নতুন ফিচার নিয়ে আসছে অ্যালফাবেট ইন কর্পোরেট গুগল। জানা গিয়েছে বছর শেষে এই ফিচার আনবে সংস্থা। কারণ একটা বিরাট পরিমাণের ব্যবসা সার্চ ইঞ্জিনের উপর নির্ভর করে এগোচ্ছে।

এই লায়েন্স চুক্তি তিন দেশে চালু হবে প্রথমে। ছয়ের বেশি পাবলিসারের সঙ্গে কথা বলেছে গুগল। পরিষেবাটি সংবাদ সংগ্রহের বৈশিষ্ট্যগুলির মধ্যে গুগল নিউজের মধ্যে নির্বাচিত প্রকাশকদের স্টোরি দেখাবে।

গুগলের ভাইস প্রেসিডেন্ট ব্র্যাড বেন্ডার পোস্টে লিখেছেন যে এই ফিচারের মাধ্যমে সংস্থা “উচ্চমানের খবর বা স্টোরি” দিতে পারবে করবে। গুগল আর্থিক শর্তাদি বা নতুন পরিষেবা কখন শুরু হবে তা প্রকাশ করেনি।


“এই প্রোগ্রামটি অংশীদারদের প্রকাশিত গল্প বলার অভিজ্ঞতাকে বদলে দেবে। তাদের বিষয়বস্তুকে মানুষের কাছে সহজে পৌঁছে দিতে এবং নির্দিষ্ট দর্শক বা পাঠক ধরে রাখতে সহায়তা করবে”।

কয়েক বছর ধরে, মিডিয়া সংস্থাগুলি তাদের নিউজ পোর্টালে ডিজিটাল বিজ্ঞাপন আঁকড়ে ধরার চেষ্টা করছে। ফলে সমালোচনার মুখে পরেছে গুগল। গুগলের নতুন পরিষেবা জার্মানি, অস্ট্রেলিয়া এবং ব্রাজিল, তিনটি দেশে চালু হবে। যেখানে সংস্থাটি প্রতিযোগিতার অভিযোগের মুখোমুখি হয়েছে।

ডিজিটাল বিজ্ঞাপনে গুগলের প্রধান প্রতিদ্বন্দ্বী ফেসবুক। সংস্থা জানিয়েছে যে অক্টোবরে এটি সোশাল নেটওয়ার্কে একটি নিউজ বিভাগে উপস্থিত প্রকাশকদের অর্থ প্রদান করা শুরু করবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

দেড় শতাধিক অ্যাকাউন্ট বন্ধ করে দিল ফেসবুক

Shamim Reza

কম দামে স্যামসাং নিয়ে এলো দারুণ এক স্মার্টফোন

globalgeek

মেসেঞ্জারেএকবারে পাঁচজনকে ফরোয়ার্ড করা যাবে মেসেজ

Mohammad Al Amin

৭৫০ কোটি ডলারে জেনিম্যাক্স মিডিয়া কিনছে মাইক্রোসফট

Mohammad Al Amin

আজ পৃথিবীর সর্বত্র দিন-রাত সমান

rony

১০ কোটি ভিডিও সরিয়েছে টিকটক

Mohammad Al Amin