Views: 310

অর্থনীতি-ব্যবসা

নিউমার্কেটের সামনে খুলেছে অস্থায়ী দোকান


জুমবাংলা ডেস্ক: শপিংমল খোলার দাবিতে দুদিনের বিক্ষোভের পর বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেট এলাকায় মূল মার্কেটের বাইরে কিছু দোকান খুলতে দেখা গেছে।

তবে নিউমার্কেট, গাউছিয়া, চন্দ্রিমা সুপার মার্কেটসহ আশপাশের শপিংমলের দোকানপাট বন্ধ রয়েছে। কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে অবস্থান করছে পুলিশ।

এদিকে বিক্ষোভ থেকে গাড়ি ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতদের আসামি করে নিউমার্কেট থানায় মামলা হয়েছে।

সোমবার থেকে লকডাউন ঘোষণার পর রোজা ও ঈদকে সামনে রেখে দিনে অন্তত ৪ ঘণ্টা শপিংমল খোলা রাখার দাবিতে বিক্ষোভ করে আসছে দোকান মালিক সমিতি।


একই দাবিতে বিক্ষোভ করেছে পুরান ঢাকার ইসলামপুর এলাকার ব্যবসায়ীরা। এদিকে দোকান খোলার দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ব্যবসায়ীরা।

আসন্ন ঈদকে সামনে রেখে সীমিত পরিসরে মার্কেট-শপিংমল খোলা রাখার দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গা বিক্ষোভ করেছেন দোকানমালিক সমিতি।

দোকান মালিক সমিতির দাবি একটাই, শিল্পকারখানা আর অফিস-আদালতের মতো স্বাস্থ্যবিধি বাধ্যতামূলক করে নির্দিষ্ট সময়ের জন্য খুলে দেয়া হোক মার্কেট ও শপিংমল। গত রমজানে ব্যবসা করতে না পেরে ঋণের বোঝা এখনো চেপে আছে তাদের মাথায়। এবারও রমজানে ব্যবসা করতে না পারলে কর্মচারীদের বেতন দেওয়াই দায় হয়ে যাবে। স্বাস্থ্যবিধি মেনে দিনের কিছু সময়ের জন্য হলেও বেচাকেনার অনুমতি চান তারা।

সূত্র : সময় নিউজ


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

দ্বিগুণ টাকা তোলা যাবে এটিএম বুথে

Shamim Reza

এশিয়ান পেইন্টসের ব্র্যান্ড অ্যাাম্বাসেডর হলেন সাকিব আল হাসান

mdhmajor

শেয়ারবাজারও বন্ধের ঘোষণা

rony

যেদিন থেকে সব ব্যাংক বন্ধের ঘোষণা

rony

বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা গুনলো ৭৯টি প্রতিষ্ঠান

mdhmajor

কঠোর লকডাউনে নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক

rony