Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

নিউ ইয়র্কে ৩ দিনে প্রাণ গেল আরও ২১ বাংলাদেশির


আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে নিউ ইয়র্কে গত ৩ দিনে আরও ২১ বাংলাদেশি মারা গেছেন।  নিউ ইয়র্ক স্থানীয় সময় গত শনিবার থেকে মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত তাদের মৃত্যু হয়। এ তালিকায় বাংলাদেশ সোসাইটির সভাপতি ও কার্যকরী সংসদের একজন সদস্যও রয়েছেন।

এ নিয়ে নিউ ইয়র্কে অন্তত ৭৯ জনসহ গত ১৯ দিনে যুক্তরাষ্ট্রে ৯১ বাংলাদেশির মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।


নিউ ইয়র্কে করোনায় বেশি সংক্রমিত এলাকাগুলোর মধ্যে রয়েছে- জ্যাকসন হাইটস, করোনা ফ্লাশিং, জ্যামাইকা ও ব্রুকলিনের কয়েকটি এলাকা। এসব জায়গায়, বিশেষ করে, জ্যাকসন হাইটস ও জ্যামাইকাতে বাংলাদেশিদের সংখ্যা অনেক।

গণমাধ্যমের তথ্য মতে, নিউ ইয়র্কে সামাজিক দূরত্ব কার্যকর করতে এক সঙ্গে একের বেশি মানুষের চলাচল কমানোর জন্য এত দিন পর্যন্ত জরিমানা ছিল ৫০০ ডলার। মঙ্গলবার থেকে তা বাড়িয়ে ১,০০০ ডলার করা হয়েছে। তবে পুলিশ এখনো কঠোরভাবে তা প্রয়োগ করছে না।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে নিউ ইয়র্কে এখন পর্যন্ত ৫ হাজার ৪৮৯ জন মানুষ মারা গেছেন। দেশটির অবস্থা এতোটাই ভয়াবহ যে লাশ রাখার জায়গার সংকট পর্যন্ত দেখা দিয়েছে ।

এদিকে বাংলাদেশে করোনা ভাইরাসে এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু ও ২১৮ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

রাজধানীর যে ২৩ এলাকায় করোনা রোগী বেশি

Shamim Reza

করোনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্মকর্তার মৃত্যু

Sabina Sami

যেসব ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার কাজ করে না

Shamim Reza

বিস্ফোরক ভর্তি ময়দার গোলা চিবিয়ে এবার উড়ে গেল গরুর চোয়াল

rony

নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা

Shamim Reza

করোনা প্রতিরোধে সমন্বিত প্রচেষ্টার বিকল্প নেই : মন্ত্রী

azad