Views: 136

ক্রিকেট (Cricket) খেলাধুলা

নিউ জিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দলে ভেড়াল কলকাতা


স্পোর্টস ডেস্ক: আনুষ্ঠানিকভাবে কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দিচ্ছেন নিউ জিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সেইফার্টকে দলে ভেড়ানোর ব্যাপারটি নিশ্চিত করেছে কলকাতা কর্তৃপক্ষ।

মূলত যুক্তরাষ্ট্রের পেসার আলী খানের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন সেইফার্ট। সাইড স্ট্রেইনের ইনজুরিতে কোনও ম্যাচ খেলার আগেই ছিটকে পড়তে হয়েছে আলী খানকে। ইংল্যান্ডের বাঁহাতি পেসার হ্যারি গার্নি চোটে পড়ায় তার স্থলাভিষিক্ত হয়েছিলেন আলী। কিন্তু এবার তাঁরও খেলা হলো না টুর্নামেন্টে।

গত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) আসর থেকেই ইনজুরি বয়ে বেড়াচ্ছেন ২৯ বছর বয়সী আলী খান। তবে নাইট রাইডার্সের প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোরে আশাবাদী ছিলেন দ্রুতই মাঠে ফিরতে পারবেন তিনি। কিন্তু সময়মতো সেরে না উঠায় তার বদলী খুঁজতে হলো দলকে।


আলী খানের আইপিএলে সুযোগ পাওয়া নিয়ে বেশ সোরগোল হয়েছিল আইপিএলের চলমান আসরে। কারণ এর আগে এই টুর্নামেন্টে যুক্তরাষ্ট্রের কোনও ক্রিকেটারই খেলার সুযোগ পাননি। গত সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে ১২ ম্যাচ খেলেন আলী খান।

বল হাতে ৮ ম্যাচে ৭.৪৩ ইকোনমি রেটে ৮ উইকেট শিকার করেন এই পেসার। দলের পেস আক্রমণ আরও শক্তিশালী করতেই আলী খানকে দলে নিয়েছিল কলকাতা টিম ম্যানেজমেন্ট।

এদিকে আলী খানের স্থলাভিষিক্ত সেইফার্টও সিপিএলের গত মৌসুমে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। যদিও সেখানে ব্যাট হাতে তেমন ভালো করতে পারেননি তিনি। ৯ ইনিংসে ১০৯.৯১ স্ট্রাইকরেটে মাত্র ১৩৩ রান সংগ্রহ করেন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার।

তবে সীমিত ওভারের ক্রিকেটে নিউ জিল্যান্ড দলের হয়ে বেশ সফল সেইফার্ট। দেশের হয়ে ৩টি ওয়ানডে আর ২৪টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। যেখানে টি-টোয়েন্টিতে তাঁর ব্যাটিং গড় ২২.৮৫ এবং স্ট্রাইকরেট ১৩৯.৭৫।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ক্লাব ও জাতীয় দলের হয়ে যে রেকর্ড ছুঁয়েছেন রোনালদো

azad

বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজ শুরু হবে সকালে

Saiful Islam

সিডনিতে বর্ণবাদের ঘটনায় উত্তাল ভারত, ক্ষমা চাইলো অস্ট্রেলিয়া

Saiful Islam

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে উচ্ছ্বসিত টাইগাররা

Saiful Islam

দুর্ঘটনায় আহত শোয়েব মালিক

Shamim Reza

সকালে শুরু হবে বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ

Mohammad Al Amin