Views: 549

জাতীয়

নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা জারি

জুমবাংলা ডেস্ক: ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি করে উপজেলা সদরের এক কিলোমিটার এলাকার মধ্যে কোনো প্রকার সভা-সমাবেশ বা জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শনিবার সকাল ৯টা হতে পরদিন রবিবার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার।

স্থানীয় সূত্রে জানা গেছে, চরভদ্রাসন, সদরপুর ও ভাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে দু’টি গ্রুপ আজ শনিবার সকাল ১০টার দিকে পাশাপাশি দু’টি স্থানে সমাবেশ ডাক দেয়ায় স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেয়।

সদরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার সত্যতা নিশ্চিত করে বলেন, যেকোনো প্রকার অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার স্থানজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেয়া হবে না।


সদরপুরের উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরম মিথ্যাচার ও মামলা দায়েরের প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে স্থানীয় জনসাধারণের উদ্যোগে শনিবার সকালে এক সমাবেশের আয়োজন করা হয়। আমরা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ করেছি।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সায়েদিদ গামাল লিপু জানান, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর গ্রেপ্তার ও বিচার দাবিতে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক সদরপুর স্টেডিয়ামে শনিবার সকালে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেয়া হয়।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সংসদ সদস্য নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করে প্রকাশের অনুপযোগী ভাষায় গালিগালাজ, ভয়ীতি প্রদর্শন ও হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

ওই ঘটনায় গতকাল শুক্রবার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনার পক্ষে বিপক্ষে ফুঁসে উঠেছে ওই নির্বাচনী জনপদ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শর্ত সাপেক্ষে পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়

azad

ঢাকা সফরে আসছেন এরদোগান

rony

হাজী সেলিমের গাওয়া গানের ভিডিও ভাইরাল

rony

হেলিকপ্টার নিয়ে পদ্মায় ডিসির রাতভর সাঁড়াশি অভিযান

rony

হুমকি মোকাবিলায় সেনাসদস্যদের প্রস্তুত থাকতে বলেছেন প্রধানমন্ত্রী

rony

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

azad