ক্রিকেট (Cricket) খেলাধুলা

নিজেকে শতভাগ উজাড় করে দিব: মরিনহো

স্পোর্টস ডেস্ক : টটেনহ্যাম হটস্পারের নতুন কোচ হিসেবে নিয়োগ পাবার পর ক্লাবটির প্রতি নিজের সত্যিকারের আবেগ দেখানোটাই এখন মূল চ্যালেঞ্জ হিসেবে মনে করছেন হোসে মরিনহো। প্রিমিয়ার লিগে ধুকতে থাকা টটেনহ্যামের কোচ হিসেবে গতকাল বরখাস্ত মরিসিও পোচেত্তিনোর স্থলাভিষিক্ত হয়েছেন ক্লাব ফুটবলের অন্যতম সফল এই কোচ।

পোচেত্তিনোর বরখাস্তের ঘন্টা খানেকের মধ্যেই হোয়াইট হার্ট লেনের পরবর্তী কোচ হিসেবে নিয়োগ পান চেলসি, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ মরিনহো।

টটেনহ্যামের অফিসিয়াল ওয়েবসাইটে মরিনহো বলেছেন, ‘এই চ্যালেঞ্জ নিতে আমি মুখিয়ে ছিলাম না। তবে একটি প্রতিশ্রুতি দিতে চাই যে, আমি আমার চাকুরি, আমার ক্লাবের প্রতি শতভাগ উজাড় করে দিতে চাই। এ কারণেই ক্যারিয়ারের এই জায়গায় আসতে পেরেছি।’

৫৬ বছর বয়সী মরিনহো গত ডিসেম্বরে ইউনাইটেড ছাড়ার পর চাকুরিবিহীন ছিলেন। স্পার্সদের হয়ে তিনি ২০২২-২৩ মৌসুম পর্যন্ত চুক্তি করেছেন।

গত মৌসুমে পোচেত্তিনোর অধীনে টটেনহ্যাম প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল। যা ক্লাবটির ফুটবল ইতিহাসে সর্বোচ্চ সাফল্য। কিন্তু এবারের প্রিমিয়ার লিগ মৌসুমে ১২ ম্যাচ পরে বর্তমানে তাদের অবস্থান ১৪তম স্থানে। শীর্ষ চারটি অবস্থান থেকে তারা ১১ পয়েন্ট পিছিয়ে রয়েছে।

কোচ হিসেবে পর্তুগাল, ইংল্যান্ড, ইতালি ও স্পেনের মাটিতে ঘরোয়া লিগের শিরোপা জয় করার অভিজ্ঞতা রয়েছে মরিনহোর। তিনি আরো বলেছেন, ‘যারাই ক্লাবটিকে ভালোবাসে তাদের মধ্যে আবারো আনন্দ ফিরিয়ে আনার চেষ্টা অবশ্যই আমি করব।’

বর্ণাঢ্য ক্যারিয়ারে পোর্তো ও ইন্টার মিলানের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতারও অভিজ্ঞতা রয়েছে মরিনহোর। চেলসির হয়ে দুইবারের দায়িত্বে জিতেছেন তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা। ২০১৬ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তির মাধ্যমে তিনি ইংল্যান্ডে ফিরে আসেন। ওই সময় তিনি রেড ডেভিলসদের হয়ে ইউরোপা লিগ ও লিগ কাপ জয় করেছেন। শনিবার ওয়েস্ট হ্যামের বিপক্ষে লিগ ম্যাচ দিয়ে মরিনহোর টটেনহ্যাম অধ্যায় শুরু হতে যাচ্ছে।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন