জাতীয়

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে রেলপথ মন্ত্রণালয়ে মাহবুব কবির মিলন

জুমবাংলা ডেস্ক: বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মাহবুব কবির মিলনকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

হোটেল-রেস্তোরাঁ থেকে শুরু করে সর্বত্র ভেজাল খাদ্য উৎপাদন ও বিপণন বন্ধে জোরালো ভূমিকা রেখে বেশ প্রশংসা কুড়িয়েছিলেন সরকারের এই দেশপ্রেমিক কর্মকর্তা। অনেক সময় সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গিয়ে দপ্তরের ভেতরে-বাইরে নানা পক্ষের রোষানলেও পড়তে হয়েছে তাকে

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে দায়িত্ব পালনকালে বেশ কিছু বহুজাতিক কোম্পানির ভেজাল ও ক্ষতিকর কোম্পানির পণ্য আটকে দেন তিনি। তাঁর প্রচেষ্টায় বর্তমানে চট্টগ্রাম বন্দরে প্রায় ৪৫ কোটি টাকার এমবিএম আটকে রয়েছে।

মাহবুব কবির মিলন ২০১৭ সালের আগস্ট মাস থেকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য হিসেবে কর্মরত ছিলেন। সবশেষ গত বছরের ৩১ ডিসেম্বর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। সম্প্রতি সেখানে নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়। যিনি অতিরিক্ত সচিব হলেও তার থেকে প্রায় এক বছর পর পদোন্নতি পেয়েছেন বলে জানা গেছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছিল।

মাহবুব কবির মিলনকে স্বপদে রাখতে গত ৯ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধনও হয়। ভারপ্রাপ্ত চেয়ারম্যান থেকে সরিয়ে দেয়ার কয়েক দিন পরে তাকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকেও বদলি করা হলো।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ডাক্তার রোগী দেখলেন, ওষুধ কেনার টাকাও দিলেন

globalgeek

রোববার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

Saiful Islam

করোনায় চিকিৎসকদের উদ্দেশে যা বললেন বাবুনগরী

Saiful Islam

জনকল্যাণে সেনাবাহিনীর কর্মকান্ড অব্যাহত

Saiful Islam

আজানের সময় মুয়াজ্জিনের ইন্তেকাল

globalgeek

১০ টাকা কেজি চাল, বিক্রি শুরু ৫ এপ্রিল

globalgeek