Views: 1

জাতীয় জাতীয় সংসদ নির্বাচন বিভাগীয় সংবাদ

নির্ধারিত সময়ে হচ্ছে না চট্টগ্রাম সিটির নির্বাচন

জুমবাংলা ডেস্ক : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নির্ধারিত ১৮০ দিন সময়ের মধ্যে করা সম্ভব নয় বলে সরকারকে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব বরাবরে পাঠানো এক চিঠিতে করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকির বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে ইসি তাদের এই অবস্থান জানিয়ে দিয়েছে। চিঠিতে করোনা পরিস্থিতির পাশাপাশি পাহাড় ধসের আশঙ্কা ব্যক্ত করা হয়েছে।


এদিকে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ইসির এই চিঠি পাওয়ার কথা জানিয়ে বলেছেন, ৫ আগস্টের পরে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে অর্থাত্ প্রশাসক নিয়োগ করা হবে। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইনানুযায়ী কোনো করপোরেশনের ৫ বছরের মেয়াদ শেষ হওয়ার আগের ১৮০ দিনের মধে নতুন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাধ্যবাধকতা রয়েছে।

এর আগে ইসির পক্ষ থেকে নির্ধারিত সময়ের মধ্যেই চট্টগ্রাম সিটি নির্বাচনের তপশিল ঘোষণা করেছিল। ঘোষিত তপশিল অনুযায়ী গত ২৯ মার্চ ছিল ভোটের দিন। কিন্তু এর আগে দেশে করোনা প্রাদুর্ভাব দেখা দেওয়ায় ঐ নির্বাচন স্থগিত করে দেওয়া হয়। ঐ একই দিনে বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপনির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। ঐ নির্বাচন দুইটি স্থগিত হয়েছিল। তবে সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে করোনা পরিস্থিতির মধ্যেও গতকাল ১৪ জুলাই ঐ দুইটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

আইন অনুযায়ী সিটি করপোরেশনের মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে করপোরেশন ভেঙে যাবে। এক্ষেত্রে ঐ করপোরেশনের প্রশাসক নিয়োগ করা হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

লিয়াকত-নাজিম ফোনালাপে সিনহা খুনের রহস্য

Shamim Reza

আজ রক্তঝরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

Shamim Reza

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশের ভবনে জাল টাকার কারখানা, আটক ৬

Saiful Islam

আজ রক্তঝরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস

Saiful Islam

বিএনপির রাজনীতির সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই: ডা.জাফরউল্লাহ (ভিডিও)

Shamim Reza

বঙ্গবন্ধুর জন্য ৫০ হাজার বার কোরআন খতম করল এতিম শিশুরা

Shamim Reza