Views: 215

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

নিষেধাজ্ঞার মধ্যেও ইতালি থেকে যাত্রী আনল কাতার এয়ারওয়েজ

জুমবাংলা ডেস্ক : যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্য দেশগুলো থেকে যাত্রী আনার ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল সরকার। সেই নিষেধাজ্ঞা অমান্য করেই ইউরোপ থেকে ৯৬ যাত্রী নিয়ে বাংলাদেশে এসেছে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট।

এয়ারলাইন্সটির কিউআর-৬৩৪ ফ্লাইটটি ইতালির ৬৮জনসহ জার্মানি ও ইউরোপের অন্যান্য দেশের ৯৬ জন যাত্রী নিয়ে সন্ধ্যায় ঢাকায় অবতরণ করে।

রোববার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সংবাদ সম্মেলনে জানায়, সোমবার দুপুর ১২টা থেকে ৩১ মার্চ পর্যন্ত লন্ডন বাদে ইউরোপ থেকে যাত্রী আনতে পারবে না কোনো এয়ারলাইন্স। যদি কোনো এয়ারলাইন্স এরপরও যাত্রী নিয়ে আসে তবে তাদের খরচেই ফেরত পাঠানো হবে।

ফ্লাইটির যাত্রীদের ফেরত পাঠানো হবে কিনা জানতে চাইলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় আসার ব্যাপারে অনুমতি দিয়েছে। শেষবারের মতো এই অনুমতি দেওয়া হয়েছে। তবে ইউরোপ থেকে যাত্রী বাংলাদেশে আনায় সিভিল অ্যাভিয়েশন থেকে কাতার এয়ারওয়েজের কাছে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। বেবিচক কাতার সিভিল অ্যাভিয়েশনের কাছে অসন্তোষপত্র পাঠাবে।

এদিকে ইউরোপ থেকে আসা ৯৬ যাত্রীকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আশকোনা হজ ক্যাম্পে পাঠানো হবে বলে জানিয়েছেন বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ।

তিনি বলেন, হজ ক্যাম্পে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। করোনাভাইরাসের লক্ষণ না থাকলে তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হবে।

Share:



আরও পড়ুন

বইছে মৃদু থেকে মাঝারী তাপপ্রবাহ, হতে পারে বজ্রসহ বৃষ্টিও

mdhmajor

কাশিমপুর থেকে মামুনুল সোনারগাঁয়ে

Shamim Reza

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের আভাস, ঘূর্ণিঝড়ের শঙ্কা

Saiful Islam

সাংবাদিকদের বিরুদ্ধে নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

mdhmajor

সামরিক ছাউনি থেকে গণতন্ত্রকে মুক্ত করেছেন শেখ হাসিনা: হাছান মাহমুদ

mdhmajor

সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

Shamim Reza