Views: 194

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

নিষেধাজ্ঞা উপেক্ষা করে শহর ছেড়ে গ্রামের বাড়ির পানে ছুটছে মানুষ


জুমবাংলা ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার রোধে আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) ছুটি শুরু হয়েছে সরকারি-বেসরকারি অফিসে কর্মরতদের। চলবে ৪ এপ্রিল পর্যন্ত। এই সুযোগে তারা গ্রামের বাড়ি যাচ্ছেন। অনেকে দুই একদিন আগেই পৌঁছে গেছেন গ্রামে।

আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) যারা দেশের দক্ষিণাঞ্চলের গ্রামের বাড়িতে রওনা হয়েছেন, তারা পড়েছেন দুর্ভোগে। মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে দেখা গেছে হাজারো মানুষের ঢল। এদিকে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বিআইডাব্লিউটিএ নৌরুটের সকল লঞ্চ ও সী-বোট বন্ধ করে দিয়েছে। এতে ঘাটে বাড়তি চাপ সৃষ্টি হয়েছে যাত্রীদের। এই সুযোগে অতিরিক্ত ভাড়া দিয়েও তারা ফিরছেন বাড়িতে। অনেকে আবার জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে করেও পার হচ্ছেন নদী।


শিমুলিয়া ফেরি ঘাট, লঞ্চ ঘাট ও সী-বোট ঘাটে গিয়ে দেখা যায়, কাঁঠালবাড়ী, মাঝিকান্দি ও মাছ ধরার অসংখ্য অবৈধ ট্রলার অতিরিক্ত যাত্রী বহন করে পদ্মা নদী পাড়ি দিচ্ছে। এসময় অবৈধ ট্রলার চালানোর অভিযোগে মাওয়া নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা পাঁচজনকে আটকও করেছেন।

অন্যদিকে ঘাটে ফেরি চলাচল করলেও পারাপারের অপেক্ষায় প্রহর গুণছে পাঁচ শতাধিক যানবাহন। আর এসব যানবাহনের সারি শিমুলিয়া ঘাট থেকে কুমারভোগ পর্যন্ত পৌঁছেছে। এর মধ্যে প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। আটকে পড়া এসব যাত্রীদের সঙ্গে কথা হলে তারা বলেন ঢাকা-মাওয়া মহাসড়কের বাসগুলো বন্ধ না করে শুধু লঞ্চ, ফেরি ও সি-বোট বন্ধ করায় দুর্ভোগের মাত্রা বেড়েছে বহুগুণ। ঢাকা থেকে বাসগুলো আগে বন্ধ করে দিয়ে পরে ফেরি, লঞ্চ ও সি-বোট চলাচল বন্ধ করলে আর যাত্রীদের দুর্ভোগ হতো না।

উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাবিরুল ইসলাম খান বলেন, ঘরমুখী যাত্রীদের ভিড় ঈদের চেয়ে বেশি। করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে তাদের মাইকিং করে নিরাপদ দূরুত্বে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে এবং অবৈধ ট্রলারগুলো বন্ধ এবং চালকসহ পাঁচটি ট্রলার আটক করা হয়েছে। যাত্রীদের সচেতনতাও ঝুঁকি এড়াতে ফেরিতে যাওয়ার পরামর্শ দেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ভাসানচরে এসে উচ্ছ্বসিত রোহিঙ্গারা

Saiful Islam

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আফগান তারকা মুজিব

Saiful Islam

স্বল্পমূল্যে প্রতিটি মানুষের জন্য ভ্যাকসিন নিশ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর

mdhmajor

সৌদি আরবে করোনায় ৯৮০ বাংলাদেশির মৃত্যু

Saiful Islam

সেলফি তুলতে গিয়ে চট্টগ্রামে ট্রেনে কাটা পড়ে ভাই-বোনের মৃত্যু

mdhmajor

ফতোয়াবাজরা নানা সময়ে সমাজে অস্থিরতা তৈরি করেছে: তথ্যমন্ত্রী

Saiful Islam