Views: 1352

আন্তর্জাতিক

নেপালে এক ভারতীয়কে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: নেপালে বৃহস্পতিবার গভীর রাতে পুলিশের গুলিতে গোবিন্দ সিংহ (২৬) নামে এক ভারতীয় যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় এখনও নিখোঁজ আরও এক যুবক। খবর আননন্দবাজার পত্রিকার।

যোগীরাজ্য উত্তরপ্রদেশ সীমান্তে এ ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ বাহিনী ও সশস্ত্র জওয়ানরা।

ভারতের পিলভিট জেলার পুলিশ সুপার জয়প্রকাশ জানিয়েছেন, নেপাল সীমান্ত লাগোয়া উত্তরপ্রদেশের পিলভিটের হাজারা থানা এলাকার রাঘবপুরী টিলা নম্বর ৪ গ্রাম থেকে তিন বন্ধু গোবিন্দ সিংহ, গুরমিত সিংহ ও পাপ্পু সিংহ নেপালের বেলোরি বাজারে ব্যবসায়িক কাজের জন্য গিয়েছিলেন।

কাজ সেরে বাড়ি ফেরার সময় কোনো বিষয় নিয়ে ওই তিনজনের বচসা হয় বলে জানা গেছে। তখনই নেপাল পুলিশ গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন গোবিন্দ। হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তার।

জয়প্রকাশ আরও জানান, গোবিন্দর দুই সঙ্গীর মধ্যে একজন এখনও নিখোঁজ। অন্য জন কোনওক্রমে প্রাণ নিয়ে ভারতে ফিরে আসেন।

এই খবর ছড়িয়ে পড়তেই সীমান্ত লাগোয়া গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারা সীমান্তে জড়ো হয়ে বিক্ষোভ দেখান। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী পৌঁছে গ্রামবাসীকে শান্ত করে।

এর আগেও নেপাল এক ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে। গত বছরের জুনে ভারত-নেপাল সীমান্তলাগোয়া বিহারের সীতামঢ়ী জেলার মাহোবা গ্রামের এক কৃষকের মৃত্যু হয় নেপাল পুলিশের গুলিতে। আহত হন আরও ৩ জন।

আরও এক কৃষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে নেপাল পুলিশের বিরুদ্ধে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টাইমস স্কোয়ারে বোমা হামলা: বাংলাদেশি আকায়েদ উল্লার যাবজ্জীবন

Saiful Islam

মিয়ানমারে অনাহারের মুখে লাখ লাখ নাগরিক: জাতিসংঘ

Saiful Islam

দৈনিক করোনা শনাক্ত রোগীর সংখ্যায় ভারতের বিশ্বরেকর্ড

Mohammad Al Amin

ইসরায়েল জুড়ে ছড়িয়ে পড়েছে আতঙ্ক

Shamim Reza

ইউক্রেন সীমান্ত থেকে সেনাপ্রত্যাহার করছে রাশিয়া

Saiful Islam

দ. কোরিয়ায় ভিসা নিষেধাজ্ঞার চারদিন পর ঘুম ভাঙলো বোয়েসেলের!

mdhmajor