Views: 96

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক পজিটিভ বাংলাদেশ স্লাইডার

নেপাল সেনাবাহিনীকে জরুরি চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ সেনাবাহিনী

জুমবাংলা ডেস্ক: সম্প্রতি করোনা মহামারির দ্বিতীয় ঢেউ বিশ্বের বিভিন্ন দেশে বিপদজনকভাবে বিস্তার লাভ করেছে। বাংলাদেশের বন্ধু প্রতীম রাষ্ট্র নেপালেও করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে।

এ প্রেক্ষিতে নেপাল সেনাবাহিনীর অনুরোধে বাংলাদেশ সেনাবাহিনী নেপাল সেনাবাহিনীর জন্য জরুরি চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী উপহার হিসেবে প্রদানের উদ্যোগ গ্রহণ করে।

আজ (৩ জুন) সকালে বাংলাদেশ বিমান বাহিনী ঘাটি বঙ্গবন্ধু, ঢাকা’তে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে ভারপ্রাপ্ত সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ নেপালের রাষ্ট্রদুত ডা. বানসিধর মিশরার নিকট এসব চিকিৎসা ও সুরক্ষা  সামগ্রী হস্তান্তর করেন।

এসকল সামগ্রীর মধ্যে রয়েছে বিভিন্ন প্রকারের জরুরি ঔষধ, পিপিই সেট, হ্যান্ড স্যানিটাইজার, সার্জিক্যাল মাস্ক, ডিসপোজেবল ক্যাপ, এক্সামিনেশন গ্লাভস ইত্যাদি।বাংলাদেশ সেনাবাহিনীর এ সহায়তা নেপাল সেনাবাহিনীকে কোভিড পরিস্থিতি মোকাবিলায়  সহায়তা করবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, বন্ধু প্রতীম প্রতিবেশী দেশ‌ নেপালে ২০১৫ সালের ভয়াবহ ভূমিকম্পের পরে  বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল চিকিৎসা ও খাদ্য  সহায়তা প্রদানের উদ্দেশ্যে নেপালে প্রেরণ করা হয়েছিল।-আইএসপিআর

আরও পড়ুন

চীনে গ্যাস পাইপ বিস্ফোরণে নিহত ১১

Saiful Islam

নেতানিয়াহু যুগের অবসান, ইসরায়েলে নতুন সরকার

Saiful Islam

ইসরায়েলে নেতানিয়াহু যুগের অবসান

globalgeek

৩৮ স্ত্রী ও ৮৯ সন্তানকে রেখে মারা গেলেন ‘বিশ্বের বিস্ময়’ পুরুষ জিয়না

Saiful Islam

দিল্লির রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড

Shamim Reza

সংসদের ভোটে নেতানিয়াহু যুগের অবসান

Shamim Reza