Views: 144

জাতীয়

পদ্মা সেতুর ৩৭তম স্প্যান বসছে আজ, দৃশ্যমান হবে ৫,৫৫০ মিটার


ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক : আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) পদ্মা সেতুতে বসতে যাচ্ছে ৩৭তম স্প্যান। এতে দৃশ্যমান হবে সেতুর পাঁচ হাজার ৫৫০ মিটার অবকাঠামো। সেতুর মাওয়া প্রান্তে ৩৭তম স্প্যানটি বসে গেলে বাকি থাকবে আর মাত্র চারটি স্প্যান বসানোর কাজ।


পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানিয়েছেন, ৩৭তম স্প্যানটি মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া প্রান্তের ৯ ও ১০ নম্বর পিলারের ওপর বসানো হবে।

আব্দুল কাদের জানান, সংশোধিত সময় অনুযায়ী আগামী বছরের জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে ৪২টি পিলারের সব কয়টির কাজ সম্পন্ন হয়েছে। এ ছাড়া চলতি বছরের ডিসেম্বরের মধ্যে সব স্প্যান সেতুতে বসানোর কথা রয়েছে। রোডওয়ে স্ল্যাব ও রেলওয়ে স্ল্যাব বসানোর কাজও দ্রুত এগিয়ে চলেছে।

এর আগে ৩৫তম স্প্যান বসানোর ছয় দিনের মাথায় গত ৬ নভেম্বর বসানো হয় সেতুর ৩৬তম স্প্যান। ২ ও ৩ নম্বর খুঁটিতে ১বি নামের স্প্যানটি বসানো হয়। এতে পদ্মা সেতুর পাঁচ হাজার ৪০০ মিটার অবকাঠামো দৃশ্যমান হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ, বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য

Shamim Reza

বিদ্রোহীরা মনোনয়ন পাবেন না : কাদের

Shamim Reza

আগামী পাঁচ বছর ইলিশ রপ্তানি করা যৌক্তিক হবে না : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

Mohammad Al Amin

হাতকড়া পরা অবস্থায় আসামির মোবাইল ফোন ব্যবহার!

Shamim Reza

সব শিক্ষাপ্রতিষ্ঠানকে মাউশির জরুরি নির্দেশনা

Shamim Reza

ধর্ষণের পর হত্যার অভিযোগ; শাহনূরীকে ডেকে নেয় বান্ধবী

Shamim Reza