Views: 26

জাতীয় স্লাইডার

পদ্মা সেতু চালুর দিন সেতু দিয়ে ট্রেনও চলবে: রেলপথ মন্ত্রী

জুমবাংলা ডেস্ক: রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, আগামী বছর যখন পদ্মা সেতু চালু হবে একই দিনে পদ্মা সেতুর ওপর দিয়ে মাওয়া প্রান্ত থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে।

আজ মঙ্গলবার মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ভায়াডাক্ট-২ এর মাওয়া প্রান্ত পদ্মা সেতুর সাথে সংযোগ স্থাপন কার্যক্রম পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

নূরুল ইসলাম সুজন বলেন, মানুষের স্বপ্নের পদ্মা সেতু, দেশের অনেক বড় অর্জন। এটি দেশের একটি বৃহৎ সামর্থ্য। পদ্মা সেতুতে সড়ক ও রেলপথ যুক্ত আছে। রেল অংশটি ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার দীর্ঘ। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের নির্ধারিত মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত ধরা আছে। তবে আগামী বছর পদ্মা সেতু উদ্বোধনের দিনে মাওয়া প্রান্ত থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চালু অগ্রাধিকার ভিত্তিতে কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং সে অনুযায়ী দ্রুত কাজ চলমান আছে।

রেলমন্ত্রীর জানান, এপ্রিল পর্যন্ত মাওয়া থেকে ভাঙ্গা সেকশন এর সার্বিক অগ্রগতি ৬৬ শতাংশ এবং সম্পূর্ণ প্রকল্পের সার্বিক অগ্রগতি ৪১.৫৯ শতাংশ।

তিনি মাওয়া প্রান্তে পরিদর্শন করে পরে শরীয়তপুরের জাজিরা প্রান্তে যান এবং সেখান থেকে ভাঙ্গা পর্যন্ত চলমান রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, প্রকল্পের কনস্ট্রাকশন সুপারভিশন কাজের বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তাবৃন্দসহ প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share:



আরও পড়ুন

ছুটি বাড়ানোর দাবিতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ গুলি, আহত ৫০

Saiful Islam

সিগারেটের দাম বাড়ানোর দাবি

Saiful Islam

বাংলাদেশসহ চার দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

Saiful Islam

৫০৮ বছরের ইতিহাস যে মসজিদকে ঘিরে

Shamim Reza

ট্রাকে ত্রিপলের নিচে লুকিয়ে যাত্রা, ভাড়া ৫০০!

Saiful Islam

প্রাথমিকের উপবৃত্তি ৫০০ টাকা করার সুপারিশ

Shamim Reza