Views: 101

শিক্ষা

পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জরুরি সভা

জুমবাংলা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভায় বসেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার দুপুরের আগে এ ভার্চুয়াল সভা শুরু হয়।

সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান, উপ-উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষরা যুক্ত আছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এর আগে মঙ্গলবার বিকেলে সাত কলেজের প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষদের এক সভায় সাত কলেজের সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়।

এই সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় তাৎক্ষণিক নীলক্ষেত মোড়ে মানবন্ধন করেন শিক্ষার্থীরা। পরে তারা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। পরে আল্টিমেটাম দিয়ে রাতে ফিরে যায় শিক্ষার্থীরা।

পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার দ্বিতীয় দিনের মত নীলক্ষেত মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলছেন, তাদের দাবি একটাই চলমান পরীক্ষার উপর স্থগিতাদেশ প্রত্যাহার করে পরীক্ষা নিতে হবে।

ঢাকা কলেজের শিক্ষার্থী আবু বকর বলেন, করোনার মধ্যে পরীক্ষা শুরু হওয়ায় অনেক শিক্ষার্থী মেস ভাড়া করে ঢাকায় অবস্থান করছে। এখন পরীক্ষা স্থগিত হওয়া অযৌক্তিক। আমাদের দাবি পরীক্ষা নিতে হবে।

ইডেন কলেজের শিক্ষার্থী মিতা বলেন, আমরা এমনিতেই সেশন জটে আছি। পরীক্ষা স্থগিত হয়েছে। এতে ভয়াবহ সেশন জটে পড়তে যাচ্ছি। আমাদের পরীক্ষা নিতে হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জেনে নিন কোন বিশ্ববিদ্যালয়ে কত আসন

Shamim Reza

চুয়েটে ভর্তি পরীক্ষা ১২ জুন

mdhmajor

কওমি মাদরাসা নিয়ে হেফাজতের জন্য দুঃসংবাদ

globalgeek

ইসলাম ধর্ম গ্রহণ করলেন জাবির সাবেক শিক্ষার্থী

Shamim Reza

ঈদের আগেই পাওয়া যাবে উপবৃত্তি-উপকরণ কেনার টাকা

Shamim Reza

কৃষিতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার কার্যক্রম চূড়ান্ত

Shamim Reza