বিনোদন

পরীমনির বিয়ের দেনমোহর তিন টাকা!

বিনোদন ডেস্ক : গোপনেই বিয়ে করে ফেললেন জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। পাত্র সহকারী পরিচালক কামরুজ্জামান রনি। ১০ মার্চ রাতে রাজধানী রাজারবাগ এলাকায় তাদের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। জানা গেছে, মাত্র তিন টাকা দেনমোহরে পরীমনিকে বিয়ে করেছেন রনি।

মুসলিম আইন অনুযায়ী দেনমোহর বিয়ের একটি অন্যতম শর্ত। দেনমোহর স্বামী কতৃর্ক স্ত্রীকে পরিশোধযোগ্য একটি আইনগত দায়।

দেনমোহর স্বামীর আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ রেখে নির্ধারণ করতে হয়। দেনমোহরের পরিমাণ নির্ধারণ করার ক্ষেত্রে স্ত্রীর পারিবারিক অবস্থান ও স্বামীর আর্থিক সামর্থ্য বিবেচনা করা প্রয়োজন।

দেনমোহর এত অধিক হওয়া উচিত নয়, যা স্বামীর পক্ষে পরিশোধ করা সম্ভব নয়; আবার এত কম হওয়া উচিত নয়, যা স্ত্রীর আর্থিক নিরাপত্তা দিতে পারে না।

তবে নামমাত্র টাকা দেনমোহরে কেন বিয়ে করলেন সেই প্রশ্নের জবাব অবশ্য পরীমনি নিজেই দিয়েছেন।

‘জানেন, আমরা ৩ টাকায় বিয়ে করেছি। কি, কিউট না? আমাদের বিয়ের দেনমোহর ৩ টাকা’-এভাবেই নিজের মনোভাব ব্যক্ত করেছেন তিনি।

দেনমোহরের বিষয়ে পরীমনির ভাষ্য– ‘অনেক হিসাব-নিকাশ করে তো জীবনের পরিকল্পনা করাই যায়। কিন্তু জীবন চলে তার নিজস্ব পথে। জন্ম, মৃত্যু ও বিয়ে– সবই আল্লাহর হাতে, এটি আমি খুবই মানি। আমার কাছে মানুষের প্রতি মানুষের বিশ্বাসও অনেক গুরুত্বপূর্ণ। এটির ওপর নির্ভর করে মানুষ তার জীবনকে এগিয়ে নিয়ে যায়।’

তিনি আরও বলেন, এখন বিয়ের শুরুতেই বলে দেয়া হয়– দেনমোহর কত হবে? ছাড়াছাড়ি হয়ে গেলে এগুলো আবার দিতে হবে। এগুলো কিন্তু একটা মানসিক চাপ হিসেবে মাথায় ঢুকে যায়। ছাড়াছাডি নিয়ে চিন্তার চেয়ে আমার কাছে বন্ধনটা খুব জরুরি। জীবনের অনেক কিছু হিসাব-নিকাশ করে হয়; কিন্তু বিয়ের মতো বড় বিষয়ে হিসাব-নিকাশ চলে না। আমি খুবই খুশি।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

নিজেই গাড়ি চালিয়ে স্ত্রীকে হাসপাতালে নিয়ে গেলেন অক্ষয় (ভিডিওসহ)

Mohammad Al Amin

প্রেমিকের বাবার প্রশংসায় দিশা

Shamim Reza

করোনায় মৃত্যু বরণ করলেন ‘কাইশ্যা’

Mohammad Al Amin

‘ঠিক এতটাই দূরত্ব বজায় রেখো’

Saiful Islam

করোনা মোকাবেলায় ৩০ লাখ রুপিসহ এক মাসের বেতন দিলেন নুসরাত

Sabina Sami

নিত্যপণ্য নিয়ে দরিদ্রদের পাশে হিরো আলম

Saiful Islam