Views: 406

জাতীয়

পর্যায়ক্রমে সবাই টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী


জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাসের টিকা বাংলাদেশে এলে পর্যায়ক্রমে সবাই পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার ঢাকায় শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের সার্জারি বিভাগ এবং অপারেশন থিয়েটার কমপ্লেক্স উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের প্রতিটি নাগরিককে ভ্যাকসিন দিতে বলেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় সেই লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছে। ভ্যাকসিন যখন আসবে, পর্যায়ক্রমে সবাইকে দেওয়া হবে।


উল্লেখ্য, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও অ্যাস্ট্রাজেনেকা কভিড-১৯-এর যে টিকা তৈরি করছে, তার তিন কোটি ডোজ কিনতে সরকার ইতোমধ্যে চুক্তি করেছে। এ ছাড়া গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশনস-গ্যাভি বাংলাদেশের মোট জনসংখ্যার ২০ শতাংশের জন্য ৬ কোটি ৮০ লাখ ডোজ টিকা দেওয়ার আশ্বাস দিয়েছে। আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যেই এ টিকা আসতে পারে বলে সরকার আশা করছে।

জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও স্বাস্থ্যসেবা অব্যাহত আছে। স্বাস্থ্যসেবা আগের চেয়ে উন্নত হয়েছে বলেই কভিড সংক্রমণ মোকাবিলায় বাংলাদেশ অন্য অনেক দেশের তুলনায় ভালো করছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখন পর্যন্ত নিয়ন্ত্রণে আছে। এটা যেন নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, সে জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. ফারুক আহমেদসহ চিকিৎসক ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

অটোচালকের বেপরোয়া গতিতে শিশু মোতালেবের মৃত্যু

Sabina Sami

করোনায় ৭২ শতাংশ বাংলাদেশি বিদেশে যেতে পারেনি

Saiful Islam

মালয়েশিয়াকে বাংলাদেশে ইকনোমিক জোন স্থাপনের অনুরোধ

Shamim Reza

মহিউদ্দিন চৌধুরীর বড় ভাই মাইনউদ্দিন চৌধুরীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

mdhmajor

একনেকে ৯ হাজার ৫৬৯ কোটি টাকার ৬টি প্রকল্প অনুমোদন

Saiful Islam

সরকারের টানা এক যুগ পূর্তিতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছে আওয়ামী লীগ

mdhmajor