Views: 165

আইন-আদালত

পল্টনে গাড়িতে আগুন : একজনের দায় স্বীকার, দুইজন রিমান্ডে


জুমবাংলা ডেস্ক : রাজধানীর পল্টনে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু (২৮) ঘটনার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপরদিকে একই মামলায় গ্রেফতার যুবদলের দুই কর্মী লিয়ন হক (৩০) ও মো. আজাদকে (২৮) তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


শনিবার (২১ নভেম্বর) তাদের তিনজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় পল্টন থানায় বিস্ফোরক আইনে করা মামলায় কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

অপরদিকে একই মামলায় লিয়ন ও আজাদকে দশ দিনের রিমান্ডের আবেদন করেন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

শনিবার (২১ নভেম্বর) ভোরে পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ১২ নভেম্বর রাজধানীর পল্টন, মতিঝিলসহ বিভিন্ন থানা এলাকায় ১১টি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় মোট ১৬টি মামলা করা হয়। পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা ৪টি মামলার তদন্ত করছে গোয়েন্দা মতিঝিল বিভাগ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

১০ বছরে সরকারি খরচে সাড়ে ৫ লাখ দরিদ্র-অসহায় মানুষকে আইনি সহায়তা

azad

২০ বছরেই শেষ নয়, খাটতে হবে যাবজ্জীবনের বাকি সাজা

Saiful Islam

৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছর শিশুর বিয়ে, তদন্তের নির্দেশ হাইকোর্টের

Saiful Islam

কুমিল্লায় ২ মেডিকেল সেন্টার সিলগালা

azad

যাবজ্জীবন মানে আমৃত্যু কারাদণ্ড : রিভিউ রায় ১ ডিসেম্বর

Shamim Reza

হলমার্কের ৩৮৩৪ শতক জমির মালিকানা পেল সোনালি ব্যাংক

Shamim Reza