Views: 33

আন্তর্জাতিক

রুখে দাঁড়াচ্ছে ফিলিস্তিনিরা, ৩ ইসরাইলি সেনা গুলিতে আহত

আন্তর্জাতিক ডেস্ক: অধিকৃত ফিলিস্তিনের পশ্চিমতীরে তিন ইসরাইলি সেনা গুলিতে আহত হয়েছে। গাড়ি থেকে ফিলিস্তিনের সশস্ত্র গেরিলারা এসব ইহুদিবাদীর ওপর গুলি চালিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে সরে পড়ে। এসব গাড়ি লক্ষ্য করে ইসরাইলি সেনারা গুলি চালালেও ফিলিস্তিনিদের কোনো ক্ষতি হয়নি। খবর পার্সটুডে’র।

অধিকৃত ফিলিস্তিনজুড়ে গত কয়েকদিন ধরে ইসরাইলি বাহিনী ব্যাপকভাবে ধরপাকড় ও নির্যাতন চালাচ্ছে। এ নিয়ে সেখানে দুপক্ষের মধ্যে প্রচণ্ড উত্তেজনা বিরাজ করছে। এর মধ্যে তিন ইহুদিবাদী সেনা গুলিবিদ্ধ হলো।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, গতকাল নাবলুস শহরের তাপুয়াহ জংশনের কাছে এই গুলিবর্ষণর ঘটনা ঘটে। এতে তিন ইসরাইলি আহত হয় যার মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। ইসরাইলি সেনারা তাৎক্ষণিকভাবে ফিলিস্তিনি গেরিলাদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় তবে গাড়িটি নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হয়। ইসরাইলি সেনারা রাস্তায় ব্যারিকেড দিয়ে তল্লাসি চালাচ্ছে।

ইসরাইলি গণমাধ্যম দাবি করছে, আহতরা বেসামরিক ব্যক্তি কিন্তু ফিলিস্তিনি সূত্রগুলো ওই দাবি নাকচ করে বলেছে, আহতরা সবাই সামরিক বাহিনীর সদস্য। গুরুতর আহত দুই সেনার অবস্থা স্থিতিশীল করতে বহু বিশেষজ্ঞ টিম কাজ করছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

Share:



আরও পড়ুন

ফিলিস্তিনে হামলা বন্ধে ইসরায়েলকে আহবান পেন্টাগনের

Saiful Islam

ইসরায়েল-ফিলিস্তিনের যুদ্ধবিরতির পক্ষে বাইডেন

Shamim Reza

লিবিয়ায় নৌকাডুবি: ৩৩ বাংলাদেশি উদ্ধার, নিখোঁজ ৫০

Saiful Islam

ইসরাইলি হামলায় লণ্ডভণ্ড গাজাবাসীকে ৫০ কোটি ডলার দেবে মিসর

Shamim Reza

আম্ফানের চেয়েও শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’ আসছে, সুন্দরবনে আঘাত হানতে পারে

Shamim Reza

ইসরায়েলকে হামলা বন্ধ করতে বলল পেন্টাগন

Shamim Reza