Views: 113

আন্তর্জাতিক

পাঁচ বছরে ৮ শিশু হত্যা করেন নার্স


আন্তর্জাতিক ডেস্ক : ২০১৫ সাল থেকে ২০১৬ সালের মধ্যে ব্রিটেনের চেস্টারে একটি হাসপাতালের শিশু বিভাগে পর পর আটজন নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় করা তদন্তে পুলিশ জানতে পারে, সময়ের আগে জন্ম নেওয়া ওই শিশুদের ফুসফুস ও হার্টের সমস্যা ছিল বলে তারা মারা গেছে। কিন্তু ঘটনা মোড় নেয় অন্যদিকে। চেস্টারের ওই হাসপাতালের এক নার্সকে আটকের মাধ্যমে মূল রহস্য উদঘাটন করে চেস্টার পুলিশ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ফক্স নিউজ’ জানিয়েছে, চেস্টার পুলিশের হাতে আটক ওই নার্সের নাম লুসি লেটবির (৩০)। তিনিই মূলত ওই ৮ নবজাতককে হত্যা করেছিলেন। তাই নয়, হাসপাতালে চিকিৎসা নিতে আসা, নতুন জন্ম নেওয়াসহ আরও ১০ শিশুকে হত্যাচেষ্টার অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে।


২০১৮-২০১৯ সালে চেস্টারের ওই হাসপাতালে শিশু মৃত্যুর সঙ্গে জড়িত থাকা সন্দেহে লুসিকে আটক করেছিল পুলিশ। কিন্তু কোনো প্রমাণাদি না থাকায় তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। গত কয়েকমাস ধরে ওই মামলারই তদন্ত চলছিল। এর মাঝে পুলিশ প্রমাণ পায় শিশুগুলোর মৃত্যুতে লুসি জড়িত। গত মঙ্গলবার লুসিকে তার হেয়ারফোর্ডের বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। গতকাল বৃহস্পতিবার তার বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে।

ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, কেন বা কীভাবে খুন শিশুদের খুন করা হয়েছে, এ সম্পর্কে কিছু না জানালেও চেস্টার পুলিশ নিশ্চিত হয়ে বলেছে, শিশুদের হত্যাকারী লুসিই। পুলিশ এও দাবি করে গত পাঁচ বছরের মধ্যে ওই হাসপাতালের আরও ১০ শিশুকেও হত্যাচেষ্টা করেছিলেন লুসি।

এদিকে এমন লোহমর্ষক ঘটনায় স্তম্ভিত লুসির পরিবার ও সহকর্মীরা। লুসিকে তারা অত্যন্ত শান্ত স্বভাবের নারী বলেই জানতেন তারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দ. কোরিয়ায় কর্মস্থলে মৃত্যু বাংলাদেশির

Shamim Reza

এবার কেড়ে নেওয়া হলো ট্রাম্পের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি

Shamim Reza

করোনায় পোপের ব্যক্তিগত চিকিৎসকের মৃত্যু

Shamim Reza

এবার বাইডেনের শপথ অনুষ্ঠানে ‘হামলার টার্গেট’ ট্রাম্প সমর্থকদের

Saiful Islam

ভারতকে কড়া হুঁশিয়ারি দিলো চীন

Saiful Islam

নিখোঁজ ইন্দোনেশীয় বিমানের ব্ল্যাক বক্সের সন্ধান

Saiful Islam