Views: 93

ক্রিকেট (Cricket) খেলাধুলা

পাকিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় ফিরল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক: চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

সোমবার (১২ এপ্রিল) জোহানেসবার্গে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান করে পাকিস্তান। জবাবে ১৪ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার এইডেন মার্করামের ফিফটি ও অধিনায়ক হেনরিখ ক্লাসেনের ২১ বলে অপরাজিত ৩৬ রানে ভর করে জয় তুলে নেয় স্বাগতিকরা।

মার্করাম উসমান কাদিরের বলে আউট হওয়ার আগে ৩০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৫৪ রান করেন। এছাড়া জর্জ লিনডে শেষদিকে ১০ বলে ঝড়ো ২০ করে অপরাজিত থাকেন।

পাকিস্তানি বোলার কাদির দুটি উইকেট পান। এছাড়া মোহাম্মদ হাসনাইন ও হাসান আলী একটি করে উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ১০ রানেই দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও শারজিল খানকে হারায় তারা।

তবে হাল ধরেন অধিনায়ক বাবর আজম। তবে তার ব্যাট ছিল বেশ ধীর। ১৮ ওভার পর্যন্ত ব্যাট করে ৫০ বলে ৫০ করে বিদায় নেন। মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ২৩ বলে ৩২ রানের ইনিংস।

স্বাগতিক বোলার লিনডে ও লিজাড উইলিয়ামস ৩টি করে উইকেট পান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরা হন জর্জ লিনডে।

প্রসঙ্গত, আগামী ১৪ এপ্রিল সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ।

Share:



আরও পড়ুন

অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ-ওয়ার্নাররা

azad

পিএসজির সহজ জয়

azad

আইপিএল খেলে জাতীয় দল থেকে বাদ পড়ছেন ইংল্যান্ডের তারকা

Shamim Reza

শ্রীলংকা সিরিজে অনিশ্চিত পেসার রুবেল হোসেন

mdhmajor

অল্পের জন্য বিশ্ব রেকর্ড গড়তে পারলেন না অস্ট্রেলিয়ার ম্যাককেউন

mdhmajor

বিদায় নিচ্ছেন জিদান

Shamim Reza