খেলাধুলা

পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেটার ওয়াজির আর নেই

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বর্ষীয়ান ক্রিকেটার খালিদ ওয়াজির আর নেই। বার্ধক্যজনিত কারণে ৮৪ বছর বয়সী এই ক্রিকেটারের মৃত্যু হয়। পাকিস্তানের হয়ে ২টি টেস্ট খেলেছেন ওয়াজির। তারপরও তার নাম ঢুকে গেছে ইতিহাসের পাতায়।

১৯৫২ সালে ভারতের মাটিতে প্রথম টেস্ট খেলে পাকিস্তান। সেটি ছিল ৫ ম্যাচের সিরিজ। এর দুই বছর পর ১৯৫৪ সালে ইংল্যান্ডের মাটিতে দ্বিতীয় টেস্ট সিরিজে খেলেছিলেন ওয়াজির।


লর্ডসে ওই সিরিজের প্রথম টেস্ট দিয়েই ওয়াজিরের অভিষেক হয়েছিল। সে সময় তিনি ছিলেন দেশের দ্বিতীয় সর্বকনিষ্ঠ টেস্ট ক্রিকেটার। তার চেয়ে কম বয়সে অভিষেক হয়েছিল হানিফ মোহাম্মদের। জাতীয় দলের হয়ে ওই একটি সিরিজই খেলতে পেরেছিলেন ওয়াজির। সুযোগ পান মাত্র দুটি ম্যাচে। ৩ ইনিংসে মাত্র ১৪ রান করে বাদ পড়েন। ৪ ম্যাচের সিরিজ ইংল্যান্ডের সাথে ১-১ সমতায় শেষ করে পাকিস্তান।

ইংল্যান্ডের মত শক্তিশালী দলের বিপক্ষে ওই সময়ের পাকিস্তানের সিরিজ ড্র করা বড় ঘটনাই বটে। তাই সিরিজটি পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা আছে।

টেস্ট অভিষেক হওয়ার আগে মাত্র দুটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছিলেন ওয়াজির। এরপর তিনি ১৮টি প্রথম শ্রেণীর ম্যাচে ব্যাট হাতে ২৭১ রান ও ১৪টি উইকেট শিকার করেন। ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক সিরিজের পর আরও জাতীয় দলে ডাক পাননি ওয়াজির।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ফুটবলকে বিদায় জানালেন ক্যাসিয়াস

Mohammad Al Amin

আইপিএলের টাইটেল স্পন্সর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছে ভিভো

Mohammad Al Amin

খেলা চলা অবস্থায় কাশি দিলেই লাল কার্ড

Saiful Islam

ক্রিকেটার জাহানারার ১৬ সেকেন্ডের ভিডিও ভাইরাল (ভিডিওসহ)

Shamim Reza

বাংলাদেশে পড়াশোনা করেছেন মেসি!

Shamim Reza

৯৫ কোটি টাকা মূল্যের গাড়ি কিনছেন রোনালদো!

rony