ক্রিকেট (Cricket) খেলাধুলা

পাকিস্তানের বিপক্ষেও অধিনায়ক মাশরাফি!

স্পোর্টস ডেস্ক : সব অনিশ্চয়তা কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দলকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি বিন মুর্তজা । ইতোমধ্যেই মাশরাফিকে অধিনায়ক করে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ।

মাত্রই শেষ হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট । ম্যাচে বাংলাদেশ ইনিংস ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়েকে । আগামী ৩ মার্চ শুরু হচ্ছে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে । গত রবিবার (২৩ ফেব্রুয়ারি) ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করা হয়েছে । প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে অধিনায়ক মাশরাফি । গত বিশ্বকাপের পর এই প্রথম আবার মাঠে ফিরছেন নড়াইল এক্সপ্রেস ।

বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে মাশরাফি । বারবার এই সময়ে শোনা গেছে তার অবসরের গুঞ্জন । জিম্বাবুয়ের বিপক্ষেও দল ঘোষণার সময় বলা হয়েছে , এটাই মাশরাফির অধিনায়ক হিসেবে শেষ মিশন । এরপর দলে সুযোগ পেতে তাকে সাধারণ খেলোয়াড় হিসেবে ফিটনেস আর পারফর্মেন্সের পরীক্ষা দিতে হবে ।

কিন্তু সেই কথায় এখন আর আস্থা রাখা যাচ্ছে না । আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ আর জিম্বাবুয়ের একমাত্র টেস্ট শেষে শেরে বাংলার গ্র্যান্ডস্ট্যান্ডের সামনে দাঁড়িয়ে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন মাশরাফি বিষয়ে নতুন তথ্য । তিনি জো’র দিয়ে বোঝানোর চেষ্টা করেন, জিস্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ দিয়েই শেষ হচ্ছে ওয়ানডে অধিনায়ক মাশরাফির ক্যারিয়ার, এমন কথা তিনি বলেননি।

তার মানে কি মাশরাফি জিম্বাবুয়ে সিরিজের পরেও অধিনায়ক থাকছেন ?

এই নিয়ে পাপন জানান , ‘ ‘পরবর্তী বোর্ড মিটিং মাসখানেকের মধ্যে হবে, সেখানে অধিনায়ক কে হবে, সেই সিদ্ধান্ত নেব। ‘

পাপন জানিয়েছেন , বিসিবি পরিচালক পর্ষদের পরবর্তী সভাতেই নির্ধারিত হবে অধিনায়ক মাশরাফির ভবিষ্যত।

জিম্বাবুয়ের পর পাকিস্তানের মাটিতে একটি ওয়ানডে খেলবে বাংলাদেশ । সেখানেও কি তাহলে মাশরাফি থাকছেন অধিনায়ক ।

এমন প্রশ্নের উত্তরে পাপন জানান , ‘ আগে বোর্ড সভা হোক। সেখানেই আসলে সিদ্ধান্ত নেয়া হবে। আমরা অধিনায়ক ঠিক করব নেক্সট বোর্ড মিটিংয়ে।’

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনা মোকাবিলায় ৫১ কোটি রুপি অনুদান ভারতীয় ক্রিকেট বোর্ডের

Mohammad Al Amin

ডাক্তারদের ভিডিওটা দেখে সঙ্গে সঙ্গে কেঁদে দিয়েছিলাম : ক্লপ

Mohammad Al Amin

করোনা মোকাবেলায় ৫২ লাখ রুপি দান করলেন রায়না

Sabina Sami

ইংল্যান্ডে ফেরানো হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট!

Mohammad Al Amin

আগামী মৌসুমের শুরুতে চলমান ফুটবল মৌসুমটি শেষ করতে চায় উয়েফা

Mohammad Al Amin

বর্তমান বিশ্বের সেরা ফুটবলার নেইমার : কাফু

Mohammad Al Amin