Views: 464

খেলাধুলা

পাকিস্তানে দেখা যাবে না এবারের আইপিএল

স্পোর্টস ডেস্ক: রাজনৈতিক সর্ম্পকের টানাপোড়েনের কারণে ২০১২ সাল থেকে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান। ২০০৭ সালে সর্বশেষ টেস্ট, ২০১২ ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলে ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এই রাজনৈতিক সমস্যার কারণে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএলে খেলতে পারছে না পাকিস্তানের খেলোয়াড়রা।

শুধু আইপিএলে খেলা নয়, এবার আইপিএলের ম্যাচগুলোও টিভিতে দেখা থেকেও বঞ্চিত হবেন পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। তেমনই ব্যবস্থা করেছে ভারতীয় সম্প্রচার কর্তৃপক্ষ। পাকিস্তানের কোনো প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেনি আইপিএল সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস। যদিও বিশ্বের ১২০টি দেশে আইপিএলের ত্রয়োদশ আসরের খেলা দেখা যাবে। পাকিস্তান থেকে কোনো অ্যাপসের মাধ্যমেও আইপিএল দেখার সুযোগ থাকছে না।


পাকিস্তানে আইপিএল সম্প্রচার না হলেও টুর্নামেন্টের ভিউয়ারশিপে কোনো প্রভাব পড়বে না বলে আশাবাদি স্টার স্পোর্টস। গত মার্চ থেকে স্টার স্পোর্টসের যে পরিমাণ লোকসান হয়েছে, সেটা তারা আইপিএল দিয়েই পুষিয়ে নিতে চায়। এ কারণে আইপিএলকে এবার বিশ্বের ১২০টি দেশে পৌঁছে দিয়েছে স্টার স্পোর্টস। দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, আফ্রিকা এমনকি কানাডা, আমেরিকা এবং ইউরোপসহ অনেক দেশেই আইপিএল দেখানো হবে। শুধু দেখতে পারবে না পাকিস্তান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৪০ বছর বয়স পর্যন্ত খেলতে প্রস্তুত রোনালদো

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

করোনায় আক্রান্ত লিভারপুলের থিয়াগো

Sabina Sami

উড়ন্ত দিল্লিকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেল হায়দরাবাদ

Sabina Sami

লঙ্কা সফর স্থগিতের পর সুখবর পেল টাইগাররা

Saiful Islam

মুসলিম ক্রিকেটারের গায়ে মদ ঢালা নিয়ে বিতর্ক!

rony