Views: 235

ক্রিকেট (Cricket) খেলাধুলা

পাকিস্তান বাদে ১২০টি দেশে সরাসরি দেখা যাবে এবারের আইপিএল

স্পোর্টস ডেস্ক: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। আর এ বছর আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স।

ভারতে করোনাভাইরাসের পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে এবারের আইপিএল আয়োজন করতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর তাই সবদিক বিবেচনা করে সংযুক্ত আরব আমিরাতকে আইপিএলের জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই।

আমিরাতের তিন শহর- দুবাই, আবু ধাবি এবং শারজাহতে এ বছর আইপিএলের ম্যাচগুলো হবে। তবে দর্শক প্রবেশ করতে পারবে না মাঠে। তাই টিভির পর্দায় চোখ থাকবে ক্রিকেটপ্রেমীদের। বিশ্বের ১২০ টি দেশে সরাসরি দেখা যাবে আইপিএল। শুধু সরাসরি আইপিএল দেখতে পাবেন না পাকিস্তানের ক্রিকেটভক্তরা।


জানা গেছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সম্প্রচার মাধ্যম স্টার স্পোর্টস বিশ্বের ১২০ টি দেশের সঙ্গে লাইভ স্ট্রিমিং-এর ব্যবস্থা করলেও পাকিস্তানের কোনও সম্প্রচার মাধ্যমের সঙ্গে চুক্তি করেনি। ফলে পাকিস্তানে এ বছরও সরাসরি আইপিএল দেখা যাবে না।

আইপিএল ঘিরে ক্রিকেটপ্রেমীদের মধ্যে একটা আলাদা উন্মাদনা থাকে। আর তাই স্টার স্পোর্টসও বিশ্বের প্রতিটি প্রান্তে এই লিগের রোমাঞ্চ পৌঁছে দিতে চাইছে। কারণ গত ছয় মাসে করোনাভাইরাস এর কারণে ক্রিকেট বন্ধ ছিল। ফলে বিপুল পরিমাণ ক্ষতির মুখে পড়েছে স্টার। আর সেই ক্ষতি কিছুটা দ্রুত পুষিয়ে নিতে চাইছে আইপিএলের মাধ্যমে।

জানা গেছে সব দেশে টেলিভিশন সম্প্রচার সম্ভব না হলেও অ্যাপের মাধ্যমে লাইভ স্ট্রিমিং করা হবে।

দক্ষিণ-পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, আফ্রিকা, এমনকি কানাডা, আমেরিকা এবং ইউরোপের বেশ কয়েকটি দেশে দেখানো হবে এবারের আইপিএল। ভারতে আইপিএল দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে।

শুধু তাই নয়, স্টার স্পোর্টসে সাতটি আঞ্চলিক ভাষাতেও ধারাভাষ্য শোনা যাবে আইপিএলের।


আরও পড়ুন

আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি, নেই আগুয়েরো-ডি মারিয়া

rony

আজ পর্দা উঠছে আইপিএলের, প্রথম ম্যাচে মাঠে নামছে মুম্বাই-চেন্নাই

Shamim Reza

বিশ্বকাপ বাছাইয়ের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা ব্রাজিলের

Mohammad Al Amin

বার্সেলোনা পর ফের ৮ গোলে প্রতিপক্ষকে কুপোকাত করল বায়ার্ন

Sabina Sami

ফ্রেঞ্চ ওপেন থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন ওসাকা

Mohammad Al Amin

আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ানস

Mohammad Al Amin