Views: 118

ক্রিকেট (Cricket) খেলাধুলা

পাকিস্তান সফরকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা


স্পোর্টস ডেস্ক: আগামী ২৬ জানুয়ারি পাকিস্তানের মাটিতে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য গতকাল শুক্রবার (৮ জানুয়ারি) ২১ সদস্যের দল ঘোষণা করেছ দক্ষিণ আফ্রিকা। দলে নতুন দুই মুখ হিসেবে আছেন ড্যারিন ডুপাভিলন ও ওটনিল বার্টম্যান।

অবশ্য এর আগে একটি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে ডুপাভিলনের। নিজ মাঠে সদ্য শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করা দল থেকে বাদ পড়েছেন ইনজুরি আক্রান্ত গ্লেন্টন স্টুরম্যান ও মিগেল প্রিটোরিয়াস।

২০০৭/০৮ সালের পর প্রথমবার পাকিস্তান সফর করবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন পেসার কাগিসো রাবাদা। দলে দুই জন বাঁ-হাতি স্পিনারও রাখা হয়েছে। তারা হলেন- জর্জ লিন্ডে ও তাবরাইজ শামসি।


নির্বাচক প্যানেলের আহবায়ক ভিক্টর এমপিতসং বলেন, সেখানকার কন্ডিশন সম্পর্কে দক্ষিণ আফ্রিকার বর্তমান ক্রিকেটারদের খুব বেশি জানা নেই। আমরা বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করতে চেয়েছি।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বিবৃতি অনুসারে, আগামী ১৫ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে দল। অনুশীলন ও নিজেদের মধ্যে ম্যাচের আগে করাচিতে শুরু হবে তাদের কোয়ারেন্টিন পর্ব।

টেস্ট সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দক্ষিণ আফ্রিকা। ওই সিরিজের জন্য আগামী সপ্তাহে পৃথক দল ঘোষণা করা হবে।

এদিকে খেলোয়াড় হিসেবে তিনবার পাকিস্তান সফর করেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার। এরমধ্যে দুই বার জিতলেও একটি সিরিজ হারে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার টেস্ট দল:

কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, এইডেন মার্করাম, ফাফ ডু-প্লেসিস, ডিন এলগার, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, রাসি ভ্যান ডার ডুসেন, এনরিচ নর্টি, উইয়ান মুল্ডার, লুথো সিপামলা, ব্যুরান হেন্ড্রিক্স, কাইল ভেরেনি, সারেল এরউই, কিগান পিটারসেন, তাবারাইজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারিন ডুপাভিলন ও ওটনিল বার্টম্যান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আগামী জুনে জিম্বাবুয়ে সফর করবে টাইগাররা!

Mohammad Al Amin

নতুন মিশনে জুনিয়র টাইগাররা

Saiful Islam

মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার ফেদেরারের

Mohammad Al Amin

প্রথমাবারের মতো সিরিজ জয় নিশ্চিত করতে কাল অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নিউ জিল্যান্ড

Mohammad Al Amin

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

ম্যাচসেরা হয়ে পুরস্কার পাঁচ লিটার পেট্রল!

rony