Views: 222

জাতীয়

পাটকল শ্রমিকদের পাওনা হিসাব করবে অর্থ মন্ত্রণালয়ের কমিটি

জুমবাংলা ডেস্ক : সরকারি পাটকলগুলোর শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা তথা পাওনা হিসাবের জন্য ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে অর্থ মন্ত্রণালয়। অর্থ বিভাগের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে গঠিত কমিটি অবসরপ্রাপ্ত ও বর্তমানে স্থায়ী শ্রমিক-কর্মচারীদের পাওনা নির্ধারণ করবে।

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এ কমিটি গঠন করা হয়েছে।

অর্থ বিভাগের উপসচিব মো. তৌহিদুল ইসলাম সাক্ষরিত অফিস আদেশে বলা হয়, বিজেএমসির নিয়ন্ত্রণাধীন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের পাওনার হিসাব যাচাই-বাছাইয়ের জন্য ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হলো। কমিটির সভাপতি করা হয়েছে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব (ট্রেজারি ও ঋণ ব্যবস্থাপনা) শেখ মোহাম্মদ সলীম উল্লাহকে।

এছাড়া সদস্য হিসেবে রয়েছেন- অর্থ বিভাগের যুগ্মসচিব (বাজেট-৪) মোহাম্মদ ওয়ালিদ হোসেন, অতিরিক্ত মহাহিসাব নিয়ন্ত্রক মোহাম্মদ মমিনুল হক ভূইয়া এবং অতিরিক্ত উপ-মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক(রিজার্ভ) মো. সাইদুর রহমান সরকার। কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন অর্থ বিভাগের সিনিয়র সহকারী সচিব (বাজেট-১৪) নুরউদ্দিন আল ফারুক।

কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, কমিটি সংশ্লিষ্ট আইন ও বিধিবিধানের আলোকে অবসরপ্রাপ্ত ও বর্তমানে স্থায়ী শ্রমিক-কর্মচারীদের পাওনা নির্ধারণ করবে। কমিটি আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। কমিটি প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে।

Share:



আরও পড়ুন

বুধবার খোলা থাকছে সরকারি অফিস, সর্বশেষ যা জানালো জনপ্রশাসন মন্ত্রণালয়

rony

ঈদে অর্থ বহনে ডিএমপির নির্দেশনা

Shamim Reza

বুধবার সরকারি অফিস খোলা নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Shamim Reza

আমাদের পররাষ্ট্রনীতি আমরা নির্ধারণ করবো : পররাষ্ট্রমন্ত্রী

Shamim Reza

হালদায় অভিযানে ২৫০০ মিটার ঘেরা জাল জব্দ

azad

ভারী বৃষ্টিপাতে দেশের উত্তর-পূর্বাঞ্চলের নদ-নদীর পানি বাড়ছে

mdhmajor