অন্যরকম খবর জাতীয়

পানির নিচ থেকে অনেক ঘন্টা পর বেঁচে ফেরার ঘটনা নতুন নয়

বারেক কায়সার: দেশে পানির নিচ থেকে অনেক ঘন্টা পর বেঁচে ফেরার ঘটনা এই প্রথম নয়। ২০১৭ সালেও ঘটেছিল এমন আরেকটি ঘটনা। সে সময় নদীর নিচ থেকে ২৮ ঘন্টা পর সোহাগ হাওলাদার নামের একজন জীবিত উদ্ধার হন।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া বালুবাহী বাল্কহেডের ভেতর থেকে তিনি বেঁচে ফিরেন। তিনি ছিলেন ওই বালুবাহী জাহাজের ইঞ্জিন সহকারী। বাল্কহেডের ইঞ্জিন রুমে পানি প্রবেশ না করায় এবং রুমে অক্সিজেন থাকায় তিনি বেঁচে গিয়েছিলেন।

সোমবার বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চের ভেতর থেকে ১৩ ঘণ্টা পর একজন জীবিত উদ্ধার হয়েছেন। তাঁর নাম সুমন ব্যাপারী। পেশায় তিনি ফল ব্যবসায়ী। তিনি মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার আব্দুল্লাহপুরের বাসিন্দা।


সোমবার রাত ১০টার দিকে ডুবুরিরা টিউবের মাধ্যমে লঞ্চটি ওপরে তোলার চেষ্টা করছিলেন। তখন লঞ্চটির একাংশ ওপরে উঠে আসে। ঠিক তখনই ওই ব্যক্তি তলিয়ে যাওয়া লঞ্চ থেকে বেরিয়ে আসেন।

ডুবুরিরা তাৎক্ষণিকভাবে তাকে লাইফ জ্যাকেটে ঢেকে এবং ম্যাসাজ করে শরীরের তাপমাত্রা স্বাভাবিক করার চেষ্টা করেন। এরপর সুমন চোখ মেলে তাকান।

অলৌকিকভাবে তাঁর বেঁচে থাকার ঘটনা নিয়ে চলছে সমালোচনা! অনেকের যুক্তির ধরন দেখে মনে হয়, বেঁচে থেকে ভদ্রলোক মনে হয় মস্ত একটা অপরাধ করে ফেলেছেন!

বিদেশেও পানির নিচ থেকে অনেক ঘন্টা পর বেঁচে ফেরার এমন ঘটনা রয়েছে। বিবিসির এক সংবাদ থেকে জানা যায়, কোন জাহাজ কিংবা লঞ্চ যদি পানিতে উল্টো হয়ে ডুবে তখন এয়ার পকেট তৈরি হয়। তখন পানির তাপমাত্রার উপর নির্ভর করে একজন মানুষ ২৫ ঘন্টার বেশি বেঁচে থাকতে পারেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সৌদি থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি

Saiful Islam

বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোড়াইস্বামী

Saiful Islam

অবস্থান শনাক্ত, যে কোন সময় সাহেদ গ্রেফতার

Shamim Reza

রিজেন্টে যেভাবে তৈরি হতো ভুয়া রিপোর্ট

globalgeek

রিজেন্ট-জেকেজির প্রতারণার ব্যাখ্যা দিল স্বাস্থ্য অধিদপ্তর

Saiful Islam

বিশ্বকে হতবাক করলো করোনার এই আবিস্কার

Shamim Reza