Views: 335

বিজ্ঞান ও প্রযুক্তি

পাল্টে গেলো লোগো, নতুন রূপে এলো ফেসবুক মেসেঞ্জার

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: নতুন রূপে আত্মপ্রকাশ করলো ফেসবুক মেসেঞ্জার। করোনা আবহে বিশ্বের অধিকাংশ মানুষ গৃহবন্দি। বন্ধু–বান্ধব, সহকর্মী, আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগের একমাত্র উপায় সেই সোশ্যাল মিডিয়া। এবার ব্যবহারকারীদের আরো নতুন অভিজ্ঞতা দিতে বেশ কিছু ফিচার যুক্ত হল ফেসবুক মেসেঞ্জারে। সঙ্গে পাল্টে গেলো লোগোও।

মেসেঞ্জার ও ইন্সটাগ্রাম একিভূত করার অংশ হিসেবে এ উদ্যোগ নিয়েছে ফেসবুক। লোগোর এই নতুন ডিজাইনের সঙ্গেই নতুন চ্যাট থিম, সেলফি স্টিকার্স এবং ভ্যানিশ মোডও যোগ হচ্ছে মেসেঞ্জারে।


আগের সেই নিল রঙের লোগো আর থাকছে না। সেই জায়গায় লোগোর নতুন রঙে যেমন থাকছে গ্র্যাডিয়েন্ট হিউ, তেমনই আবার তাতে থাকছে নীল এবং গোলাপির সংমিশ্রণ।

একটি ব্লগপোস্টে মেসেঞ্জারের ভাইস প্রেসিডেন্ট স্ট্যান চাডনোভস্কি বলছেন, কাছের মানুষের আরও কাছে যাওয়ার জন্য আমাদের নতুন লোগো। যা মেসেজিং জগতের ভবিষ্যতকে প্রতিফলিত করছে। এই নতুন রঙে যেমন ফুটে উঠছে আনন্দ, তেমনই আবার রয়েছে মানুষের সঙ্গে জুড়ে থাকার একটা আভাস।

এই নতুন লোগোর পাশাপাশিই লাভ এবং টাই-ডাই এর মতো নতুন চ্যাট থিমও থাকছে মেসেঞ্জারে। এছাড়াও কাস্টম রিঅ্যাকশনস, সেলফি স্টিকার্স এবং ভ্যানিশ মোডও মেসেঞ্জারে যোগ করছে ফেসবুক।

ইন্সটাগ্রামের সঙ্গে মার্জারের কারণেই এভাবে মেসেঞ্জারকে সাজানোর পরিকল্পনা করছে মার্ক জুকারবার্গ।

ভ্যানিশ মোড এবং কাস্টম রিঅ্যাকশনস মিলিয়ে মার্জের ক্ষেত্রে মোট ১০টি নতুন মেসেজিং ফিচার্স পাচ্ছে ইন্সটাগ্রাম। এছাড়াও পাচ্ছে মেসেঞ্জারের মতোই কিছু ফিচার্স। যেমন- ওয়াচ টুগেদার, চ্যাট কালার্স, ফরোয়ার্ডিং, রিপ্লাইজ এবং অ্যানিমেটেড মেসেজ এফেক্টস।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

প্রতিবেশীদের একসঙ্গে যুক্ত করতে ‘মিনি সোশ্যাল নেটওয়ার্ক’ চালু করতে চায় ফেসবুক

Mohammad Al Amin

সোশ্যাল মিডিয়ায় নারীদের ভুয়া পর্নো ভিডিওর ছড়াছড়ি

Shamim Reza

সেবার নামে গ্রাহকের অজান্তেই টাকা লুট

Sabina Sami

মানুষের গলায় একটি সম্ভাব্য নতুন অঙ্গ খুঁজে পাওয়ার দাবি করেছেন বিজ্ঞানীরা

Mohammad Al Amin

সেরা ডুয়েল সেলফি ক্যামেরার ফোন ইনফিনিক্স জিরো ৮

Shamim Reza

বদলে গেল গুগল ড্রাইভের লোগো

rony