Views: 69

আইন-আদালত

পিকে হালদারসহ ১২৯ ঋণ খেলাপিকে ফের তলব

জুমবাংলা ডেস্ক : কানাডায় পলাতক প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফিনানসিয়াল সার্ভিস লিমিটেডের ১২৯ ঋণখেলাপিকে আগামী ২৪ ও ২৫ মে হাইকোর্টে সশরীরে হাজিরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তারা কীভাবে বকেয়া পরিশোধ করবেন সে ব্যাপারে উপস্থিত হয়ে জানাতে বলা হয়েছে।

গত ১৬ মার্চ বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ এ আদেশ দেন। ওই আদেশের লিখিত অনুলিপি বুধবার প্রকাশ করা হয়।

একইসঙ্গে ইন্টারন্যাশনাল লিজিং থেকে টাকা নিয়ে ফেরত না দেয়ায় সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর জন্য দুর্নীতি দমন কমিশনকে (দুদক) কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পক্ষে শুনানি করেন ব্যারিষ্টার মাহফুজুর রহমান মিলন। তিনি সাংবাদিকদের জানান, পিকে হালদারসহ ১২৯ ঋণখেলাপির কাছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পাওনা প্রায় ১৮শ’ কোটি টাকা। গ্রাহকের এই টাকা কবে, কীভাবে তারা পরিশোধ করবেন তা জানতে আদালত তলব করেছেন। ১২৯ ঋণ খেলাপির মধ্যে ১০০ জনকে ২৪ ও ২৯জনকে ২৫ মে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এরআগে গত ২১ জানুয়ারি আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে পাঁচ লাখ টাকা ও তার বেশি অর্থঋণ নিয়ে খেলাপি হওয়া এমন ২৮০ ব্যক্তিকে তলব করেছিলেন হাইকোর্ট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দুই দিনের রিমান্ডে ‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম

Saiful Islam

হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে

Saiful Islam

আরও চার দিনের রিমান্ডে নিপুণ

Saiful Islam

আইজিপিকে আইনি নোটিশ

Saiful Islam